ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘দেশের একজনও ক্ষুধার্ত থাকবে না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৭, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:২১, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেশের উন্নয়নে পারমানবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন করেছি, বঙ্গবন্ধু স্যাটেলাইটও উৎক্ষেপণ করার প্রস্তুতি নিচ্ছি। বাংলাদেশকে আমরা আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করবো। দেশে যারা গ্রাম পর্যায়ে আছে তাদের একজনও ক্ষুধার্ত থাকবে না।

সোমবার বেলা ১১টায় গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি’র ৩৮তম জাতীয় প্যারেডে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আনসার ও ভিডিপি‘কে দেশের শান্তি-শৃঙ্খৃলা বজায় রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতীরক্ষা বাহিনীর একটি ইতিহাস রয়েছে। বঙ্গবন্ধু যখন স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, সে ঘোষণা অনুসারে যখন প্রথম বাংলাদেশে স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার গঠন হয়, সে স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে যে সালাম দেওয়া হয়েছিলো সেখানে আনসার বাহিনীর বিরাট ভুমিকা ছিলো। আজকে আমাদের এ আনসার বাহিনী সমগ্র বাংলাদেশে বিস্তৃত। এ বাহিনী আমাদের আত্ম-সামাজিক উন্নয়নে বিরাট অবদান রেখে চলেছে।

প্রধানমন্ত্রী  বলেন, এ বাহিনীর পতাকা ছিলো না। ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আমি এ বাহিনীকে পতাকা দিয়েছি। আজকের আপনাদের ড্রেসসহ সব কিছু আমরা পরিবর্তন করে দিয়েছি। আমাদের দেশ এগিয়ে যাবে এটাই আমরা চাই। আপনাদের যতো সুযোগ ও সুবিধার দরকার তা আপনাদেরকে চাইতে হয়নি। আমি নিজ থেকেই দিয়েছি।

এর আগে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিক কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর বক্তব্যের ভিডিও :

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি