ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

তিন নারীকে জোরপূর্বক নিপীড়ন

ফৌজদারি মামলা প্রত্যাহারের আবেদন ওয়েইনস্টেইনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৯, ৪ আগস্ট ২০১৮ | আপডেট: ১০:৫৭, ৪ আগস্ট ২০১৮

ফৌজদারি অপরাধের মামলা থেকে রেহাই পাওয়ার আবেদন করেছেন হলিউড মোগল হার্ভে ওয়েইনস্টেইন। এক বাদীর অসংখ্যা ইমেইলের ভিত্তিতে এই আবেদন করেন ওয়েইনস্টেইনের এক আইনজীবী।

আবেদনে বলা হয়, হার্ভে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে আনা ছয়টি ফৌজদারি অপরাধের অভিযোগ সত্য নয়। এর কারণ হিসেবে তার আইনজীবী বলেন, ‘ওয়েইনস্টেইনকে ইতোমধ্যে এক অভিযুক্ত অসংখ্য বেনামী ইমেইল পাঠিয়েছে, যা প্রমাণ করে ওয়েইনস্টেইনের ক্ষতি করতেই ওই নারী উঠে পড়ে লেগেছে। এদিকে আদালতে ওই অপ্রয়োজনীয় ইমেইলগুলো প্রমাণ হিসেবে তুলে ধরারও দাবি জানান তিনি।

এদিকে তিন নারীর সঙ্গে জোরপূর্বক সম্পর্ক স্থাপনের ছয়টি অভিযোগ থেকে খালাস পেতেই এই আবেদন করেন ওয়েইনস্টেইন। এ বিষয়ে ওয়েইনস্টেইন বলেন, এই মামলাটি বিচার প্রক্রিয়া শুরু হওয়ার পূর্বেই প্রত্যাহার করা উচিত।

২০১৭ সালে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে সরব হয় হলিউড। ওই সময় বলিউডের প্রায় কয়েক ডজন অভিনেত্রী ওয়েইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেন। শুধু তাই নয়, তারা গড়ে তুলেন মিটু হ্যাশটুগ নামের এক আন্দোলন। সেই আন্দোলনের ঢেউ ব্রিটেন, অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্রেও গিড়ে পড়ে। এমনকি হোয়াইট হাউজও বাদ যায়নি অভিযোগের তীর থেকে।

জানা গেছে, ওয়েইনস্টেইনের বিরুদ্ধে যে অভিযোগগুলো আনা হয়েছে, তাতে তার সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড হওয়ার কথা রয়েছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি