ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

বেড়াতে গিয়ে ফেরা হলো না ওদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৯, ২০ জানুয়ারি ২০১৮

স্কুল বন্ধ ! বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়েছিলেন তারা! সঙ্গে ছিলেন প্রতিটি বন্ধুর পরিবারের সদস্যরা। কত আড্ডা-হৈ-হুল্লোড় করে বাসে চড়ে বসলেন শিক্ষার্থীরা। সঙ্গে মা-বাবার উপস্থিতি! সব মিলিয়ে যেন আনন্দের এক সাগরে ডুব দেওয়ার উপক্রম শিক্ষার্থীদের। তবে সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি তাদের। ভাগ্যবিধাতার তাদের এই আনন্দ হয়তো পছন্দ হয়নি।

বেড়াতে গিয়ে অবশেষে প্রাণ হারিয়েছেন ১১ জন। তুরস্কের রাজধানী আঙ্কারার একটি বিদ্যালয়ের শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের এ ভাগ্য বরণ করতে হয়েছে। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, আঙ্কারার একটি বিদ্যালয় বন্ধ থাকায় ছুটি কাটাতে বন্ধুদের পরিবারের সদস্যদের নিয়ে বনভোজনে যাচ্ছিলেন ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তবে আঙ্কারা থেকে কিছু দূর যাওয়া মাত্র বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনার কবলে পড়ে। এতে ঘটনাস্থলেই ১১ জনের প্রাণহানি ঘটে। এছাড়া এ ঘটনায় অন্তত ৪৬ জন মারাত্মকভাবে আহত হয়েছেন।

জানা যায়, ওই বাসটি আঙ্কারা থেকে উলুদাগ নামক রিসোর্টে যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে। আঙ্কারার নিকটবর্তী এসকিশের নামক এলাকায় একটি গাছের সঙ্গে ধাক্কা লাগলে বাসটি দুমড়ে-মুচড়ে যায়। এদিকে এসকিশের প্রদেশের গভর্নর ওজডেমির কাকেক বলেন, কি কারণে দুর্ঘটনাটি ঘটেছে, তা এই মুহুর্তে বলা যাচ্ছে না। এছাড়া আহতদের স্থানীয় হাসপাতালে উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও যোগ করেন তিনি। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে বলে জানা গেছে।

এদিকে এ ঘটনায় ওই বাসের চালককে আটক করেছে পুলিশ। এছাড়া ওই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে ওই প্রদেশের প্রশাসন। উল্লেখ্য, ২০১৬ সালে ওই দেশটিতে সড়ক দুর্ঘটনায় ৭ হাজার ৩০০ জনের প্রাণ হানির ঘটনা ঘটেছে।

সুত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি