ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ব্যাননের বিরুদ্ধে সমন জারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৩, ১৭ জানুয়ারি ২০১৮

মার্কিন প্রেসিডেন্টের সাবেক চিফ স্ট্র্যাটেজিস্ট স্টিভ ব্যাননকে তলব করা হয়েছে। তাকে গ্র্যান্ড জুরির শুনানিতে হাজির হতে সমন জারি করা হয়েছে। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্সিয়াল নির্বাচনে ট্রাম্পের প্রচার শিবিরের সঙ্গে রাশিয়ার যোগসাজশের অভিযোগ নিয়ে ব্যাননকে তলব করা হলো। খবর বিবিসির।
যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, নির্বাচনে ট্রাম্পের প্রচার শিবিরের সঙ্গে রাশিয়ার যোগসাজশের অভিযোগ নিয়ে তদন্ত চলছে। তদন্তের নেতৃত্ব দিচ্ছেন এফবিআইয়ের সাবেক প্রধান রবার্ট মুলার। তিনিই ব্যাননকে তলব করেছেন বলে জানা গেছে।
কংগ্রেসেরও একটি কমিটিও আলাদাভাবে ওই বিষয়ে তদন্ত করছে। ব্যানন স্থানীয় সময় মঙ্গলবার সেই কমিটির শুনানিতেও হাজির হন। ট্রাম্পের কাছের কোনো ব্যাক্তিদের মধ্যে ব্যাননই প্রথম কোনো জবাবদিহির মুখোমুখি হলেন।  
ট্রাম্পের ভোটের প্রচারে ‘আমেরিকা ফার্স্ট’ দর্শনকে একটি আকৃতি দেওয়ার ক্ষেত্রে ব্রাইবার্ট নিউজ নেটওয়ার্কের সাবেক নির্বাহী চেয়ারম্যান ডানপন্থি জাতীয়তাবাদী ব্যাননের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। নির্বাচনে জয়ের পর ট্রাম্প তাকে পুরস্কৃত করেছিলেন হোয়াইট হাউজের চিফ স্ট্র্যাটেজিস্টের পদ দিয়ে। কিন্তু হোয়াইট হাউজে ক্ষমতার দ্বন্দ্বে জড়িয়ে গত অগাস্টে ওই পদ হারান ব্যানন।
এরপর জানুয়ারির শুরুতে প্রকাশিত ‘ফায়ার অ্যান্ড ফিউরি: ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউজ’ বইয়ে ট্রাম্পের ছেলেকে নিয়ে মন্তব্যের কারণে তাকে ব্রাইবার্টের শীর্ষ পদও ছাড়তে হয়।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি