ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘মাদার অব হিউম্যানিটি’ উপাধি পাওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২০, ১৬ অক্টোবর ২০১৭

জাতিসংঘে সাহসিকতার সঙ্গে রোহিঙ্গা বিষয়ে পাঁচ দফা প্রস্তাব তুলে ধরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন মন্ত্রিপরিষদ। একই সঙ্গে যুক্তরাজ্যের টেলিভিশন ‘চ্যানেল ফোর’ প্রধানমন্ত্রীকে  ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধি দেওয়ায় তাঁকে অভিনন্দন জানান তারা।

সোমবার দুপুরে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

বৈঠকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় তাঁর প্রশংসা করে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান কবিতা পাঠ করে শোনান। ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ সফিউল আলম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, যুক্তরাজ্যের চ্যানেল ফোর ছাড়াও আরো দুটি সংবাদমাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামের আগে দুটি বিশেষণ যোগ করেছে। দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস তাঁকে ‘স্টার অব দ্য ইস্ট’ (প্রাচ্যের তারকা) আখ্যা দিয়েছে। আর ভারতীয় সংবাদমাধ্যম ‘এশিয়ান এজ’ প্রধানমন্ত্রীকে হিটলারের নাৎসি বাহিনীর হাত থেকে ইহুদির রক্ষাকারী রাউল ওয়ালেনবার্গের সঙ্গে তুলনা করেছে। শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর সময় এ দুটি বিষয়ও উল্লেখ করা হয়।

শফিউল আলম জানান, হিটলার যখন লাখ লাখ ইহুদিকে হত্যা করছিল, সে সময় রাউল ওয়ালেনবার্গ এক লাখ ইহুদিকে বাঁচিয়েছিলেন। প্রধানমন্ত্রীও সম্প্রতি পাঁচ লাখের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে তাদের জীবনরক্ষা করেছেন। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধন্যবাদ ও প্রশংসা পাওয়ার যোগ্য।

মন্ত্রিপরিষদের বৈঠকে নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদলের অংশগ্রহণ সম্পর্কে মন্ত্রীদের অবহিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট থেকে মিয়ানমারে সেনা অভিযান শুরুর পর থেকে পাঁচ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এখনও আসছে সীমান্তবর্তী জেলা কক্সবাজার ও বান্দরবানে।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি