ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মানবসম্পদ উন্নয়নে প্রয়োজন সমন্বিত উদ্যোগ: রাষ্ট্রপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০১, ২২ জানুয়ারি ২০১৮

মানব-সম্পদ উন্নয়নে ঈপ্সিত সফলতা অর্জনে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানসমূহের সমন্বিত উদ্যোগ প্রয়োজন বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার জাতীয় প্রশিক্ষণ দিবস উপলক্ষে এক বাণীতে তিনি কথা বলেন।

বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি আগামীকাল মঙ্গলবার ২২তম ‘জাতীয় প্রশিক্ষণ দিবস পালন করতে যাচ্ছে জেনে সন্তোষ প্রকাশ করে আবদুল হামিদ বলেন, একটি রাষ্ট্রের আর্থসামাজিক উন্নয়নকে ত্বরান্বিত করতে প্রয়োজন দক্ষ, অভিজ্ঞ, পেশাদার, সেবামুখী ও পরিশ্রমী কর্মীবাহিনী। দক্ষতা উন্নয়ন, জ্ঞানকে হালনাগাদকরণ, অভিজ্ঞতা অর্জন ও বিনিময় এবং দৃষ্টিভঙ্গি পরিবর্তনে নিবিড় প্রশিক্ষণ ইতিবাচক অবদান রাখে।

তিনি বলেন, সরকার সকল স্তরের নির্বাহী এবং কর্মীদেরকে নিবিড়, উন্নত ও আধুনিক প্রশিক্ষণদানের মাধ্যমে মানবসম্পদে পরিণত করতে নিরলসভাবে কাজ করছে। প্রশিক্ষণের গুরুত্বকে তুলে ধরতে জাতীয় প্রশিক্ষণ দিবস পালন একটি প্রশংসনীয় উদ্যোগ।

রাষ্ট্রপতি বলেন, আমার বিশ্বাস, বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতির বিভিন্ন কর্মসূচি পালন সরকারের প্রয়াসে ইতিবাচক ভূমিকা রাখবে। একইসাথে তিনি আশা করেন, প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি তাদের বর্তমান কর্মপ্রচেষ্টা ভবিষ্যতেও অব্যাহত রাখবে।

রাষ্ট্রপতি ‘জাতীয় প্রশিক্ষণ দিবস ২০১৮’ উপলক্ষে আয়োজিত সকল কর্মসূচির সাফল্য কামনা করেন।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি