ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

যশোরে সাংবাদিক হত্যার চেষ্টা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৩, ২৪ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৮:০৮, ২৪ নভেম্বর ২০১৭

যশোরের সদর উপজেলায় আনন্দ দাস (৫৫) নামের এক সাংবাদিককে গলা কেটে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। তার চার হাত পায় ও গলায়  ধারালো অস্ত্র দিয়ে কাটার ক্ষত রয়েছে। গতকাল  বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁচড়া হরিণার বিল এলাকার একটি মাছের ঘের থেকে তাকে উদ্ধার করা হয়েছে।  বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আনন্দ দাস যশোর থেকে প্রকাশিত দৈনিক প্রতিদিনের কথা পত্রিকার অ্যাসাইনমেন্ট এডিটর।

আনন্দ দাসের পরিবার সূত্রে জানা যায়, সন্ধ্যা ৬টার দিকে তারা জানতে পেরেছন- আনন্দ দাস মুমূর্ষু অবস্থায় উপজেলার হরিণা বিলের একটি মাছের ঘেরের মধ্যে পড়ে আছে। সেখানে গিয়ে তারা তাকে জাল জড়ানো অবস্থায় দেখতে পান। তার হাত-পায়ে গলায় ধারালো অস্ত্র দিয়ে আঘাতের চিহ্ন ও চার হাত-পায়ে কাটার দাগ রয়েছে। এরপর স্থানীয়দের নিয়ে সেখানে গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যশোর কোতোয়ালী থানার পুলিশ সূত্রে জানা যায়, আনন্দ দাসের সঙ্গে পুলিশ কথা বলতে পেরেছেন। বিকেলে আনন্দ দাস  শহরের টার্মিনাল এলাকায় অবস্থান করছিলেন। তিনজন অজ্ঞাত যুবক তাকে মেডিকেল কলেজ হাসপাতালের পেছনে বিল হরিণার মধ্যে ডেকে নিয়ে যায়। এরপর তিনি আর কিছু বলতে পারেননি। বর্তমানে তার চিকিৎসা চলছে। কথা বলার মতো সুস্থ হলে পরবর্তীতে তার সঙ্গে কথা বলে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন  ওসি একেএম আজমল হুদা

আনন্দ দাসকে হত্যাচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)।

জেইউজে সভাপতি সাজেদ রহমান ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন এক বিবৃতিতে  হামলায় জড়িতদের দ্রুত শনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে সহসভাপতি মনতোষ বসু এবং নির্বাহী সদস্য মনিরুজ্জামান মুনির ও প্রণব দাস পৃথক এক বিবৃতিতে একই দাবি জানিয়েছেন।

 

একে//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি