ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রাতের আঁধারে ঢাবির ৩ ছাত্রীকে হল থেকে তাড়ালো প্রশাসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫০, ২০ এপ্রিল ২০১৮ | আপডেট: ১১:০৮, ২২ এপ্রিল ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের তিন ছাত্রীকে হল থেকে বের করে দেয় হল প্রশাসন।। বৃহস্পতিবার রাত ১২টার দিকে একজনকে এবং রাত ১০টার পর অন্য দুজনকে বের করে দেওয়া হয়।

তারা হলেন, শারমীন ‍শুভ (গণিত, তৃতীয় বর্ষ), কামরুন্নাহার লিজা (থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ, চতুর্থ বর্ষ) ও পারভীন (গণিত)।

এ ঘটনায় ঢাবি ক্যাম্পাসে আজ শুক্রবার বিকেল ৪টায় বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

এর আগে কয়েক ছাত্রীকে বের করে দেওয়ার ঘটনা জানাজানি হলে হলটির সামনে বিক্ষোভ করেন কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা। রাত ২টার দিকে অন্তত ২০-৩০ জন হলটির সামনে জড়ো হয়ে হল প্রশাসনের বিরুদ্ধে স্লোগান দেন এবং প্রভোস্টের পদত্যাগ দাবি করেন। এ দাবিতে বেশ কিছুক্ষণ মিছিল করে ফিরে যান তারা।

জানা গেছে, রাত ১২টার দিকে শারমীন শুভকে তার বাবা এসে হল থেকে নিয়ে যান। এসময় সেখানে উপস্থিত সাংবাদিকরা তার সঙ্গে কথা বলতে চাইলেও তিনি কিছু বলেননি। পরে এক পর্যায়ে তিনি বলেন, হল প্রশাসন থেকে আমাদের কোনও কথা বলতে নিষেধ করা হয়েছে।

ছাত্রীদের হল থেকে বের করে দেওয়ার খবর জানাজানি হলে রাত দেড়টার দিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন আর যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরু সুফিয়া কামাল হলের সামনে উপস্থিত হন।

হল কর্তৃপক্ষের একটি সূত্র জানায়, গত ১০ এপ্রিল ফেসবুকে ভুয়া আইডি থেকে গুজব ছড়ানোর ঘটনায় জড়িত সন্দেহে এই ছাত্রীদের বের করে দেওয়া হয়েছে। এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান রাত ১০টার দিকে সাংবাদিকদের বলেন, ‘হলের পরিস্থতি শান্ত রাখার জন্য আমরা হল প্রশাসন মেয়েদের দফায় দফায় তলব করছি। তবে দুই ছাত্রীকে হল থেকে বের করে দেওয়ার কথা স্বীকার করেন তিনি।

একে// এস এইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি