ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রিয়াজ-জেনীর ‘সমান্তরাল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৯, ২২ জুন ২০১৮

প্রায় পাঁচ বছর ইমরানের জন্য অপেক্ষা করেছে সুপ্তি। অবশেষে ইমরান দেশে ফিরেছে। এক রেস্তোরাঁয় ইমরানের সঙ্গে সে দেখা করে। ইমরান সুপ্তির হাতে তার বিয়ের নিমন্ত্রণপত্র ধরিয়ে দেয়। পরিবার নাকি তাদের সম্পর্ক কিছুতেই মেনে নিচ্ছে না। তাই সে পরিবারের পছন্দে বিয়ে করছে। সুপ্তির মাথায় আকাশ ভেঙে পড়ে। কার জন্য সে এত স্বপ্ন নিয়ে অপেক্ষা করছিল?
সুপ্তি এক সপ্তাহের মধ্যে বিয়ে করার সিদ্ধান্ত নেয়। ইমরানের একদিন আগে হলেও সে বিয়ে করবে। কাপুরুষকে দেখিয়ে দেবে। আগে সুপ্তির সুন্দর সুন্দর প্রস্তাব আসত। এখন বয়স বাড়াতে বিয়ের প্রস্তাবও কম আসে। তাই তার বাবাকে ডিভোর্সি ছেলেও খুঁজতে বলে। তার ভাগ্য বেশ নির্মম, আশরাফ নামের এক ছেলে পাওয়া গেছে কিন্তু তার আগের পক্ষের একটি বাচ্চা আছে। সুপ্তি তাতেও রাজি হয়।
একটি মেয়ের জীবনের সবচেয়ে কাঙ্ক্ষিত সময় বাসর রাত। বাসর রাতে সুপ্তি আশরাফের জন্য অপেক্ষা করে। আশরাফ এসে তাকে ঘুমাতে বলে কিন্তু সে তার মেয়ে টুসিকে নিয়ে ঘুমাবে। আশরাফ কিছুতেই তার আগের স্ত্রীকে ভুলতে পারবে না। সুপ্তি অবশ্যই স্ত্রীর মর্যাদা পাবে কিন্তু অধিকার পাবে না। সে নাকি পরিবারের চাপে এই বিয়ে করেছে। সুপ্তি এতটা আঘাত প্রাপ্তির জন্য প্রস্তুত ছিল না। কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে বসে থাকে। পরক্ষণে সামলে ওঠে। জীবন বাংলা সিনেমা নয়, সে তার অধিকার ষোলআনাই বুঝে নেবে। সে টুসিকে রুমে আনতে বলে। টুসিকে সাথে নিয়েই তাদের অদ্ভুত বাসর রাত কাটে। তারপর নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় ‘সমান্তরাল’ নাটকের কাহিনি।
যারযিস আহমেদ রচিত এ নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। নাটকটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ ও জেনী। একটি চরিত্রে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম।

২৫ জুন রাত ৮টায় চ্যানেল নাইনে নাটকটি প্রচারিত হবে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি