ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শতাধিক বার ধর্ষণ করেছে ল্যারি নাসের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৬, ১৭ জানুয়ারি ২০১৮

মিডিয়া মোঘল হার্ভে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ যখন আদালতে বিচারাধীন তখন আরেক মার্কিন ‘মনস্টারের’ বিরুদ্ধে যৌন হয়রানির তথ্য উঠে এসেছে। যুক্তরাষ্ট্রের নারী জিমন্যাস্ট দলের সাবেক স্বাস্থ্য পরীক্ষক ল্যারি নাসেরের বিরুদ্ধে শতাধিক নারী মুখ খুলেছেন।

স্বাস্থ্য পরীক্ষক ল্যারি নাসেরের বিরুদ্ধে আদালতে বিচার চলছে। এই সময় কয়েক ডজন নারী জিমন্যাস্ট তার বিরুদ্ধে আদালতে স্বাক্ষী দিয়েছেন। এই সময় অনেককে কান্নায় ভেঙ্গে পড়তে দেখা গেছে। ৫৪ বছর বয়সী নাসের কিভাবে তাদের যৌন নির্যাতন করেছেন সে বিষয়ে তারা বর্ণনা দেন। এসময় তারা নাসেরের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

এক নারী জিমন্যাস্ট বলেন, নাসের আমাকে শতাধিক বার যৌন নির্যাতন করেছে। শুধু তাই নয়, আমার ফিটনেস ঠিক নয়, এমন ঘোষণা দিয়ে আমাকে দল থেকে বাদ দেওয়ার হুমকি দিয়ে আমার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করে সে। সে আমাকে অন্ধ করে দেওয়ারও হুমকি দিয়েছিল। সে এভাবে আমাকে শতাধিক বার ধর্ষণ করেছে।

এইসময় নাসেরের যৌন নির্যাতনের স্বীকার হওয়া এক নারী সদস্যের মা অভিযোগ করে বলেন, আমার মেয়ে ২২ বছর বয়স থেকে তার যৌন নির্যাতনের স্বীকার। বেঁচে থাকলে তার বয়স বর্তমানে ৩২ বছর হতো। সে প্রতিদিনই আমার কাছে এসে নাসেরের যৌন নির্যাতন বিষয়ে বলতো আর কাঁদতো। ইতোমধ্যে তার যৌন নির্যাতনের স্বীকার হয়ে আমার মেয়ে আত্মহত্যা করেছে।

আরেক জিমন্যাস্ট অভিযোগ করে বলেন, নাসের তার শরীরের স্পর্শকাতর জায়গায় ম্যাসেজ করতো। কিছু বললে, সে তাকে ফিটনেসহীন দেখিয়ে দল থেকে বাদ করে দেওয়ার হুমকি দিত বলেও অভিযোগ করেন তিনি। এসময় শুনানিতে অংশ নিয়ে প্রতিটি নারীই তার সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

সুত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি