ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিমান দুর্ঘটনা

শাহরিন ও শাহীনের অস্ত্রোপচার বুধবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৮, ২০ মার্চ ২০১৮ | আপডেট: ২২:০৬, ২০ মার্চ ২০১৮

নেপালের কাঠমান্ডুর ত্রিভুন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় আহত যাত্রীদের মধ্যে তিনজনের অস্ত্রোপচার লাগছে। যাদের মধ্যে শাহরিন আহমেদ ও শাহীন বেপারীর অস্ত্রোপচার আগামীকাল বুধবার শুরু হবে।  

মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজের (ডিএমসি) বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসক পার্থ শংকর পাল গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

উড়োজাহাজ দুর্ঘটনায় আহতদের মধ্যে শাহরিন, শাহীন, কবির হোসেন, মেহেদী হাসান অমিয়, মেহেদীর স্ত্রী সাঈদা কামরুন্নাহার স্বর্ণা ও রাশেদ রোবায়েত বার্ন ইউনিটে চিকিৎসাধীন। এ ঘটনায় আহত আরেকজন যাত্রী আলমুন নাহার অ্যানি একদিন আগে বাড়ি ফিরেছেন।  

ডা. শংকর বলেন, শাহরিন, শাহীন ব্যাপারী ও কবির হোসেনের কয়েক ধাপে অপারেশনের প্রয়োজন হবে। তাদের মধ্যে শাহরিন এবং শাহীন ব্যাপারীর প্রথম অপারেশন হবে বুধবার। তিনি বলেন, শাহীন ব্যাপারীর শরীরের ৩২ শতাংশ পুড়ে গেছে। শাহরিনের পুড়েছে ১৭ শতাংশ। কবিরের দুই পায়ের হাড়ে মোট চারটি চিড় (ফ্র্যাকচার) হয়েছে, শরীর পুড়েছে ১৫ শতাংশ। তবে ওজন বেশি থাকার কারণে শাহরিনের অপারেশন কিছুটা ঝুঁকিপূর্ণ বলেও জানান তিনি।

গত ১২ মার্চ (সোমবার) কাঠমান্ডুতে ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার পর আগুন ধরে যায়। যাত্রীদের মধ্যে ১০ বাংলাদেশি বেঁচে গেলেও তাদের সবার দেহেই প্রায় আগুনের ক্ষত রয়েছে। আহত ১০ জনের মধ্যে দেশে ফিরেছেন ৭ জন। বাকি তিনজনকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এদিকে আহতদের চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করেছে সরকার।

আর/এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি