ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শিক্ষার্থীদের বিক্ষোভ যৌক্তিক: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৭, ১ আগস্ট ২০১৮ | আপডেট: ১৪:৪০, ১ আগস্ট ২০১৮

সহপাঠীদের হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা যে বিক্ষোভ করছে তা যৌক্তিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার বেলা ১১টায় সেতুভবনে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রতিবাদমুখর শিক্ষার্থীরা রাস্তায় বেরিয়েছে। এখানে প্রচণ্ড আবেগ কাজ করছে। এর বাস্তবতাও আছে। দু’জন মেধাবী শিক্ষার্থী অকালে ঝরে গেল। তার প্রতিবাদে এ ধরনের বিক্ষোভ অযৌক্তিক মনে করি না। এ ধরনের বিক্ষোভ হতেই পারে।

তিনি বলেন, সড়কপথে শৃঙ্খলা ফেরাতে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন। তিনি শৃঙ্খলা ফেরাতে নির্দেশ দিয়েছেন। সড়কে নৈরাজ্য-বিশৃঙ্খলা ও দুর্ঘটনা-যানজট এগুলো নিয়ন্ত্রণে আনার জন্য সোমবার মন্ত্রিপরিষদ বৈঠকে সড়ক পরিবহন আইন অনুমোদন করা হবে। এ আইন পাস হলে আশা করি সড়কে শৃঙ্খলা ফিরে আসবে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আইন পাস করলে আমরা বাস্তাবায়ন করতে পারব। এ ক্ষেত্রে আমরা শ্রমিক সংগঠনগুলোর সহযোগিতা চাইব।

নৌমন্ত্রীর কথায় সরকার বিব্রত কিনা, এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকার বিব্রত কিনা তা প্রধানমন্ত্রীর বক্তব্যের মাধ্যমে বোঝা যায়।

বিভিন্ন পরিবহন মালিকরা বাস না নামানো প্রসঙ্গে মন্ত্রী বলেন, ক্ষতির আশঙ্কার কারণে অনেকে সড়কে বাস নামাচ্ছেন না। এ সময় তিনি শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান।

 

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি