ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শেখ মনির জীবনের প্রতিটি ক্ষণ ছিল সংগ্রামমুখর: তোফায়েল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৭, ৪ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৫:৫৮, ৪ ডিসেম্বর ২০১৭

শেখ ফজলুল হক মণি খুব সামান্যই আয়ু পেয়েছিলেন। ঘাতকরা তাঁকে বাঁচতে দেয়নি। মাত্র ছত্রিশ বছরের জীবনে তাঁর প্রত্যেকটা দিন, প্রতিটি ক্ষণ ছিল গুরুত্বপূর্ণ, সংগ্রামমুখর। শেখ ফজলুল হক মণির ৭৮ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে একুশে টিভি অনলাইনের কাছে এমন অভিব্যাক্তি ব্যাক্ত করেছেন তাঁর এক সময়ের সহযোদ্ধা ও বর্তমান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

শেখ মনির বর্ণাঢ্য রাজনৈতিক জীবন স্মরণ করে তোফায়েল আহমদ বলেন, ছাত্রলীগ, ছয়দফা, মুক্তিযুদ্ধ, যুবলীগ প্রতিষ্ঠা, ও স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠাসহ বিভিন্ন ভাবে তিনি যুব সমাজের জন্য কাজ করে গেছেন। শেখ মণি জীবনে জেল জুলুম ও হুলিয়ার মুখোমুখি  বার বার হয়েছিলেন।

রাজনৈতিক সহকর্মীর স্মৃতিচারণ করে তোফায়েল আহমদ বলেন, শেখ মণির সন্তান আজকের সংসদ সদস্য ব্যারিষ্টার ফজলে নূর তাপস- এর জন্ম হলেও হুলিয়ার কারণে তিনি তাকে দেখে যেতে পারেননি। আমিই প্রথম তাকে দেখতে গিয়েছিলাম। শেখ মনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের যোগ্য উত্তরসূরী।

আজ দুপুরে কলাবাগান মাঠে শেখ মনির জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানের এক ফাঁকে একুশে টিভি অনলাইন প্রতিবেদকের কাছে এসব কথা বলেন ৬৯ এর গণঅভ্যত্থানের নায়ক তোফায়েল।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি