ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শ্রীদেবীর মৃত্যুর আগেই অমিতাভের টুইট!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৩, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:৪৫, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

বিগ বি অমিতাভ বচ্চন শ্রীদেবীর মৃত্যুর বিশ মিনিট আগে টুইট করে লিখেছিলেন ‘কেন জানি না এক অদ্ভুত একটা অস্বস্তি হচ্ছে’। অমিতাভ যখন টুইটারে এই কথা লিখছেন তখন মৃত্যুর কাছে নিজেকে সমর্পণ করেছেন শ্রীদেবী।

অমিতাভের এই টুইট নিয়ে আলোচনা তৈরি হয়েছে। যেন সহশিল্পীর জন্য  কি অদ্ভুত টান! সবার মনে একটাই প্রশ্ন, অমিতাভ কীভাবে শ্রীদেবীর মৃত্যু খবরের পূর্বাভাস পেয়েছিলেন? নাকি প্রিয়জনের বিদায়ের খবর নিয়েই আনমনে অস্বস্তিতে ভুগছিলেন অমিতাভ।

শনিবার রাত ১১টায় এক অনুষ্ঠানে দুবাইয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়েছে শ্রীদেবীর। মাত্র ৫৪ বছর বয়সেই না ফেরার দেশে পাড়ি জমান এই অভিনেত্রী।

স্বামী বনি কাপুর ও ছোট মেয়ে খুশি কাপুরকে সঙ্গে নিয়ে শনিবার সন্ধ্যায় একটি বিয়ে বাড়িতে গিয়েছিলেন বলিউডের এই তারকা। সেখানেই হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসকরা জানিয়েছেন ম্যাসিভ কার্ডিয়াক অ্যারেস্ট এ মৃত্যু হয়েছে তার।

১৯৬৭ সালে তামিল সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করে রুপালি পর্দায় পা রাখেন শ্রীদেবী। তারপর অসংখ্য বলিউডের ছবিতে তিনি তার অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন। মাওয়ালি, তোহফাসহ বিপুল সংখ্যক চলচ্চিত্রে অভিনয়ের জন্য বিপুল প্রশংসা পেয়েছেন শ্রীদেবী।

বলিউডে তার অভিষেক ঘটে সলভা সাওবান(১৯৭৮) সিনেমার মধ্য দিয়ে। তবে হিম্মতওয়ালা (১৯৮৩) সিনেমায় অভিনয় করে সবার নজর কাড়েন তিনি। একে একে মাওয়ালি, তোহফা, নয়া কদম, মকসদ, মাস্টারজি, মিস্টার ইন্ডিয়া, চাঁদনীসহ অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দেন।

জনপ্রিয় এই অভিনেত্রী পাঁচবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘মম’ (২০১৭)। আর মুক্তির অপেক্ষায় রয়েছে রেড চিলিস এন্টারটেইনমেন্ট প্রযোজিত সিনেমা ‘জিরো’ যেটি মুক্তি পাবে ২১ ডিসেম্বর ২০১৮। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন শাহরুখ খান, আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফ।

দীর্ঘ ৫০ বছর ধরে তিনি তিনশ’র বেশি ছবিতে অভিনয় করেছেন। ২০১৩ সালে ‘পদ্মশ্রী’ পেয়েছিলেন তিনি।

শ্রীদেবী ১৯৯৬ সালে চলচ্চিত্র প্রযোজক বনি কাপুরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের দুটি কন্যা সন্তান রয়েছে।

এসি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি