ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সকাল থেকেই রাজধানীতে বৃষ্টি, বিপাকে নগরবাসী

সোহাগ আশরাফ

প্রকাশিত : ০৮:১৪, ২১ মে ২০১৮ | আপডেট: ০৯:১৩, ২১ মে ২০১৮

রাজধানীতে সকাল থেকে বৃষ্টি আর ঝড়ো বাতাস বইছে। অফিসগামী মানুষ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে চরম ভোগান্তিতে  পড়েছেন।
সোমবার ভোর রাত থেকেই দমকা বাতাস সহ ঘন মেঘে অন্ধকার হয়ে যায় আকাশ। শুরু হয় বৃষ্টি, সঙ্গে ঝড়ো বাতাস। রাস্তায় হেডলাইট জ্বালিয়ে গাড়ি চলাচল করতে দেখা গেছে। বৃষ্টি আর বাতাসের সঙ্গে পরিবহণ সংকটের কারণে অফিসগামী যাত্রীদের পড়তে হয় ভোগান্তিতে। সেই সঙ্গে স্কুল-কলেজগামী শিক্ষার্থীরাও পড়েন বিপাকে।
আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে আরও ৪ থেকে ৫ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।
গতকাল রোববারও সকালে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটসহ অনেক জায়গায় মাঝারী থেকে ভারী বৃষ্টি হয়েছে। এ সময় রংপুর ও রাজশাহী বিভাগে বৃষ্টিপাতের প্রবণতা কম থাকলেও আগামী ২৭ থেকে ২৮ মে তা বাড়তে পারে বলে আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়।
গতকাল সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় দেশে সর্বোচ্চ শ্রীমঙ্গলে ৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া চাঁদপুরে ৫২ মিলিমিটার ও ঢাকায় ৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
দেশের মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চল বিশেষ করে ঢাকা, কুশিল্লা, মুন্সীগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুরের অনেক জায়গায় বৃষ্টি ও ছোট আকারের কালবৈশাখী ঝড় অব্যাহত থাকবে। সেই সঙ্গে বিজলী চমকানোসহ বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে।
গতকাল সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভোগের অনেক জায়গায় ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভোগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিদ্যুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি