ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সাংবাদিক শিমুল হত্যা : ৭ আসামির আত্মসমর্পণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৪, ২২ আগস্ট ২০১৭ | আপডেট: ১৩:০৩, ২৩ আগস্ট ২০১৭

দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি শিমুল হত্যা মামলার চার্জশিটভুক্ত পলাতক সাত আসামি আদালতে আত্মসমর্পণ করেছে। মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুর আমলী আদালতে আত্মসমর্পণ করে তারা জামিনের আবেদন জানান। পরে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এদিকে, এ মামলার অন্যতম প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার বহিষ্কৃত মেয়র হালিমুল হক মিরু এবং তার দুই সহোদর হাবিবুল হক মিন্টু, হাসিবুল হক পিন্টু এবং তাদের একান্ত সহযোগী এম নাসিরসহ ১৪ জনকে শাহজাদপুর থানা পুলিশ এরই মধ্যে গ্রেফতার করেছে। মিরু বাদে সকলেই উচ্চ আদালত থেকে জামিনে ছাড়া পেয়েছেন। মঙ্গলবার একই আদালতে মেয়রের সহোদর মিন্টু ও পিন্টুসহ ১৩ জন আসামিই নিয়মিত হাজিরা দেন। আগামী ২৬ সেপ্টেম্বর এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেন আদালত।

আত্মসমর্পণকারী আসামিরা হলেন- শাহজাদপুর উপজেলার নলুয়া গ্রামের হাজী মোকছেদ আলীর ছেলে আব্দুর রাজ্জাক (৪০), খাগদিয়ার গ্রামের মৃত খবির উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৪৫), আন্দার কোঠাপাড়ার আব্দুল জব্বারের ছেলে আজিজুল হক আপন (৫৫), চুনিয়াহাটির মৃত দুলালের ছেলে আবু হানিফ (৪৫), দরগাহপাড়ার মৃত আজাদ প্রামানিকের ছেলে শাহান আলী (৪৫), পুকুরপাড়ের হাজী ইসমাইল হোসেনের ছেলে হুমায়ন ইসলাম (৪৭) ও রামবাড়ির মৃত আবুবক্কার সিদ্দিকের ছেলে মাহবুবুল আলম আকন্দ ওরফে সোহেল (৩৬)।

শাহজাদপুর আমলী আদালতের জেনারেল রেকর্ড অফিসার (জিআরও) মো. আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র হালিমুল হক মিরুর সহোদর হাসিবুল হক পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করেন। এ সময় মেয়রের শর্টগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে মেয়রের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

শিমুল হত্যার ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করলেও এজাহারভুক্ত ও ঘটনার সময়ের ভিডিও ফুটেজ থেকে সনাক্ত করে মোট ৩৬ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ।

কেআই/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি