ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘সুফিবাদ আমায় শিখিয়েছে নি:শর্ত ভালোবাসা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৪, ২২ সেপ্টেম্বর ২০১৭

চলতি বছর সংগীত ক্যারিয়ারের ২৫ বছর পূর্ণ করলেন অস্কারজয়ী সময়ের সবচেয়ে জনপ্রিয় সংগীত পরিচালক এ আর রাহমান। তার বহু গান জনপ্রিয়তা পেয়েছে। এসব গানের জন্য ঝুলিতে ভরেছেন বহু পুরস্কার। সম্প্রতি এক সাক্ষাতকারে এ আর রাহমান জানালেন তার সাফ্যল্যের পেছনের কারণ।


ইন্ডিয়ান এক্সপ্রেস’কে দেওয়া সাক্ষাতকারে এ আর রাহমান বলেন, আমি বরাবরই আমার কাজ মন দিয়ে করার চেষ্টা করেছি। আমার গান দর্শকপ্রিয় হবে কিনা তা নিয়ে কখনও মাথা ঘামাইনি। আমার জীবন অনেকটা সাদা কাগজের মতো। একে আমি আমার কাজ দিয়ে ভরিয়ে তুলতে চেয়েছি সব সময়।


তিনি আরও বলেন, ইসলাম ও সুফিবাদ আমার গানের অন্যতম অনুপ্রেরণা। সুফিবাদ আমাকে শিখিয়েছে নিঃশর্ত ভালোবাসা। গানের মধ্য দিয়ে ঈশ্বরের প্রতি আমার ভালোবাসার কথা জানাই। আমি আমার মতো গান করে যাই, ভবিষ্যতে কি হবে তা নিয়ে ভাবি না। এই ভাবনা আমি তাঁর (ঈশ্বর) উপর ছেড়ে দিয়েছি। সে কারণেই আজ আমার গান ভারতের বাইরেও ছড়িয়ে গেছে।


সম্প্রতি তামিল পরিচালক শঙ্করের সায়েন্স ফিকশন সিনেমা ‘টু পয়েন্টি জিরো’ এর সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান। সামনেই এ ছবির গান নিয়ে দুবাইতে অনুষ্ঠিতব্য এক কনসার্টে গাইবেন তিনি। রজনীকান্ত, অক্ষয় কুমার, অ্যামি জ্যাকসন প্রমুখ অভিনীত এ সিনেমাটি মুক্তি পাবে ২০১৮ সালের ২৫ জানুয়ারি।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি