ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

স্ত্রীর মুখে দাড়ি থাকায় ডির্ভোসের আবেদন স্বামীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫০, ১৯ জুন ২০১৮

মাত্র কয়েক সপ্তাহ আগে বিবাহ হয়েছে। নববিবাহিত সেই স্ত্রীকে তালাকের আবেদন করেছেন স্বামী। স্ত্রীর অপরাধ তার মুখে দাড়ি, কণ্ঠ আবার পুরুষের মতো, যা তাকে বিবাহের আগে স্বামীকে জানানো হয়নি। তবে সে আবেদন যেনতেন জাগাই নয়, আইনগত ভাবে তালাক চেয়ে সোজাসুজি রাজ্যের আদালতেই এ আবেদন করা হয়েছে। কিন্তু আদালত স্বামীর সে আবেদন খারিজ করে দিয়েছে।

ঘটনাটি ঘটেছে গুজরাতের আমদাবাদে। কয়েক সপ্তাহ আগেই রূপার (নাম পরিবর্তিত) সঙ্গে বিয়ে হয় রমেশের (নাম পরিবর্তিত)। কিন্তু, কিছুদিন পরেই স্থানীয় এক পারিবারিক আদালতে ডিভোর্সের আবেদন করেন রমেশ। তিনি দাবি করেন, ঠকিয়ে তার সঙ্গে বিয়ে দেওয়া হয়েছে রূপার। রমেশের অভিযোগ, বিয়ের আগে মাত্র এক বার তাদের মধ্যে দেখা হয়েছিল। কিন্তু, বোরখা পরে থাকায় তিনি রূপার মুখ দেখতে পাননি। কথাও হয়নি। রীতিবিরুদ্ধ হওয়ায় রূপার মুখ দেখার চেষ্টাও করেননি— আদালতে এমনই অভিযোগ করেছিলেন রমেশ। রমেশের অভিযোগ, বিয়ের পর রূপার আসল ‘রূপ’ দেখতে পান তিনি। এর পরই ডিভোর্সের আবেদন।

যদিও রমেশের সেই অভিযোগ গুরুত্ব দেননি বিচারক এন এম কারোভাদিয়া। বিচারক বলেন, বিষয়টি পুরোপুরি হরমোন ঘটিত। চিকিৎসা করলে তা সম্পূর্ণ নির্মূল করা সম্ভব। এই যুক্তিতেই ডিভোর্সের আবেদনও খারিজ করে দেয় আদালত।

অন্য দিকে ওই মহিলার অভিযোগ, ডিভোর্সের জন্য নানা রকম যুক্তি দিচ্ছেন রমেশ ও তার পরিবার। এমনকী, বা়ড়ি থেকে বের করে দেওয়ার চক্রান্ত করা হচ্ছে বলেও আদালতে অভিযোগ করেছেন ওই মহিলা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি