ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

হুমায়ূনের মৃত্যুবার্ষিকী : টিভিতে আয়োজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৯, ১৯ জুলাই ২০১৮

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। ২০১২ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান তিনি। বাংলাদেশ সাহিত্যের এই শক্তিমান লেখকের স্মরণে নানা আয়োজন রয়েছে। গাজীপুরের নূহাশ পল্লীতে লেখকের স্ত্রী শাওনসহ পরিবারের সদস্যরা ফুলেল শ্রদ্ধা জানাবেন। এরপর প্রকাশকদের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হবে। পাশাপাশি বেসরকারি টিভি চ্যানেলে তার স্মরণে রয়েছে বিভিন্ন অনুষ্ঠান।
চ্যানেল আইতে গানে গানে আজ সকাল শুরু হবে হুমায়ূন আহমেদ স্মরণে। ওই সঙ্গীতানুষ্ঠানে গান গাইবেন সেরা কণ্ঠের শিল্পী মনির ও ক্ষুদে গান রাজের প্রান্তি ও স্মরণ।

দুপুর সাড়ে ১২টায় বিশেষ টক শো ‘তারকা কথন’ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশিষ্ট অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন।

বিকেল সাড়ে ৩টায় প্রচার হবে সিনেমা ‘কৃষ্ণপক্ষ’। এটি পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। এতে অভিনয় করেছেন রিয়াজ, মাহিয়া মাহি, মৌটুসী বিশ্বাস প্রমুখ।

রাতে হুমায়ূন আহমেদের স্মরণে বিশেষ লাইভ শো ‘স্মৃতির আয়নায় হুমায়ূন আহমেদ’। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন রাজু আলীম।

এনটিভিতে সকাল ৮টা ১০ মিনিটে প্রচার হবে ‘আজ সকালের গান’। এতে সঙ্গীত পরিবেশন করবেন অনুপমা মুক্তি। হুমায়ূন আহমেদের জনপ্রিয় গানগুলো শোনা যাবে তার কণ্ঠে। বিশেষ শুভ সন্ধ্যা থাকছে হুমায়ূন আহমেদ স্মরণে। অনুষ্ঠানে অতিথি থাকবেন তরুণ লেখক ও গবেষক ডক্টর সানজিদা ইসলাম। এটি প্রযোজনা করবেন হুমায়ূন ফরিদ।

মাছরাঙা টেলিভিশনে রাত ১১টায় প্রচার হবে সঙ্গীতানুষ্ঠান ‘তোমায় গান শোনাবো’। সরাসরি সম্প্রচারিত এই অনুষ্ঠানে হুমায়ূন আহমেদের জনপ্রিয় গান গেয়ে শোনাবেন কণ্ঠশিল্পী অপু ও চম্পা বণিক। স্বীকৃতি প্রসাদ বড়ূয়ার প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন কৌশিক শংকর দাশ।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি