ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘হোয়াইট হাউজের কর্মীদের চোখে ট্রাম্পের আচরণ শিশুর মতো’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩১, ৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:০৪, ৬ জানুয়ারি ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে কাজ করার উপযুক্ত কি-না তা নিয়ে প্রশ্ন তোলেন তার সহকর্মীরাই। ট্রাম্পের আচরণকে তারা তুলনা করেছেন শিশুর সঙ্গে, যাকে তাৎক্ষণিকভাবে সন্তুষ্ট করতে হয়।

ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে লেখা বিতর্কিত বই `ফায়ার অ্যান্ড ফিউরি`র লেখক মাইকেল ওলফ তার বই নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এনবিসি`কে দেওয়া এক সাক্ষাৎকারে একথা বলেছেন।

মাইকেল ওলফ তার বইটি লিখেছেন প্রায় ২০০ জনের সাক্ষাৎকারের ভিত্তিতে। প্রেসিডেন্ট ট্রাম্প তার বইটিকে `মিথ্যে কথায় ভরা` বলে নাকচ করে দিয়েছেন। কিন্তু ওলফ বলেছেন, এই বইতে প্রকাশিত প্রতিটি কথা সত্য। যাদের সঙ্গে কথা বলে তিনি বইটি লিখেছেন তাদের সাক্ষাৎকারের রেকর্ড বা নোট তার কাছে আছে।

প্রেসিডেন্ট ট্রাম্প দাবি করেছিলেন যে মাইকেল ওলফের সঙ্গে তিনি কখনো কথাই বলেননি। কিন্তু ওলফ বলেছেন, প্রেসিডেন্টের সঙ্গে তিনি তিন ঘণ্টা সময় কাটিয়েছেন।

বইটি নিষিদ্ধ করার জন্য আইনি নোটিশ পাঠিয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্পের আইনজীবীরা। কিন্তু সেটি উপেক্ষা করে প্রকাশনার তারিখ এগিয়ে এনে শুক্রবারই এটি বাজারে ছাড়া হয়েছে।

এই বই নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প শুক্রবারও তার ক্ষুব্ধ প্রতিক্রিয়া অব্যাহত রেখেছেন। তিনি অভিযোগ করেছেন, তাকে আঘাত করার জন্য গণমাধ্যম এবং তার প্রতিপক্ষ এই বইটিকে সামনে আনছে।

হোয়াইট হাউজের কর্মীদের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, "প্রেসিডেন্ট ট্রাম্পের আচরণ একটা শিশুর মতো। তার সব কিছুই নিজেকে নিয়ে। তিনি কিছু পড়েন না, কিছু শোনেন না। তিনি একটা পিনবলের মতো সব দিকে উল্টো পাল্টা ছুটতে থাকেন।

ওলফ বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প তার বইটির প্রকাশনা থামাতে গিয়ে বরং উল্টো বইটির কাটতি বাড়িয়ে দিয়েছেন।

ওলফকে হোয়াইট হাউজে তার কাছে যাওয়া বা তার সঙ্গে কথা বলার সুযোগ দেওয়া হয়নি বলে প্রেসিডেন্ট ট্রাম্পের দাবির জবাবে তিনি বলেন, "সেটাই যদি হবে, তাহলে আমি হোয়াইট হাউসে কী করছিলাম? আমি অবশ্যই প্রেসিডেন্টের সঙ্গে কথা বলেছি। এবং এসব কথাবার্তা অফ দ্য রেকর্ড ছিল না।"

নির্বাচনী প্রচারাভিযানের সময় এবং প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তিনি মোট তিন ঘণ্টা সময় কাটিয়েছেন বলে দাবি করেন।

বিবিসির উত্তর আমেরিকা বিষয়ক সম্পাদক জন সোপেল বলেছেন, এই বইতে লেখা অর্ধেকও যদি সত্য হয় তাহলে বুঝতে হবে তার হোয়াইট হাউসে একটা বিশৃঙ্খলা চলছে।

 

সূত্র: বিবিসি।

 

একে//এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি