ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

অদ্ভুত মেঘ আমেরিকার আকাশে!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৬ ১৭ ফেব্রুয়ারি ২০২০

আগুনের মতো গোলাকার একটি বস্তু ভেসে বেড়াচ্ছে আমেরিকার আকাশে। সেই দৃশ্য দেখে কৌতুহলী হয়ে ওঠে অনেকেই। এর মধ্যে একজন ক্যামেরাবন্দি করে ছবিটি আপলোড করে দেয় টুইটারে। সেই ছবি ঘিরে সোশ্যাল মিডিয়ায় শুরু হয় তর্ক। কেউ কেউ বলছেন ভিনগ্রহের যান! 

গত বুধবার আমেরিকার ক্যালিফর্নিয়ার উইড এলাকায় দেখা যায় দৃশ্যটি। একাধিক টুইটার হ্যান্ডলে আপলোড হয়েছে সেই দৃশ্যটি। সেখানে দেখা যাচ্ছে, পরিষ্কার আকাশে আগুন রঙের গোলাকৃতি কিছু একটা উড়ে যাচ্ছে। 

ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, আসলে এটি একটি বিশেষ ধরনের মেঘ। যাকে ‘লেন্টিকুলার ক্লাউড’ বা ‘লেনি’ বলা হয়। এই ধরনের মেঘ সাধারণত পাহাড়ি এলাকায় দেখা যায়। অনেক সময় এলোমেলো হওয়ার ফলে এই লেনি তৈরি হয়।

যে যায়গায় এই ভিনগ্রহের যানের মতো মেঘটি দেখা গেল সেটি ক্যালিফোর্নিয়ার পঞ্চম উচ্চতম পাহাড়। মাউন্ট শাশ্টা আগ্নেয়গিরির খুব কাছেই এর অবস্থান। ক্যালিফোর্নিয়ায় এই এলাকায় লেনি প্রায়ই দেখা যায়।

কেউ কেউ আবার এদের ‘ইউএফও ক্লাউড’ নামেও ডাকেন। তবে সেগুলো সাধারণত সাদা রঙেরই হয়ে থাকে। কিন্তু বুধবার যে মেঘটি দেখা গেল সেটি দেখলে মনে হবে উড়ন্ত আগুনের একটি গোলা। এই ছবিটি বিশ্বে ছড়িয়ে পড়েছে আগুনের বেগের মতোই ।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি