ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

অনলাইন ক্যাসিনোর মূল হোতা সেলিম গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০ ১ অক্টোবর ২০১৯ | আপডেট: ০৯:০৬ ১ অক্টোবর ২০১৯

বাংলাদেশে অনলাইন ক্যাসিনোর মূল হোতা খ্যাত সেলিম প্রধান নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারের রপর রাতে তার কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। এর আগে সোমবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ফ্লাইট থেকে তাকে আটক করা হয়।

র‌্যাব জানায়, দুপুর ১টা ৩৫ মিনিটে থাই এয়ারযোগে (টিজি-৩২২) একটি ফ্লাইটে করে ব্যাংকক যাচ্ছিলেন সেলিম। আনুষঙ্গিক প্রক্রিয়া শেষ করে বিমানেও ওঠেন তিনি। তথ্য পেয়ে র‌্যাবের একটি টিম বিমানের বিজনেস ক্লাস থেকে তাকে আটক করে র‌্যাব সদর দপ্তরে নিয়ে আসে। অভিযানের কারণে ফ্লাইটটি ছেড়ে যেতে বিলম্ব হয়। পরে বিকেল ৩টায় ওই ফ্লাইটটি ব্যাংককের উদ্দেশে ছেড়ে যায়।

এরপর সোমবার রাত সাড়ে ৯টায় র‌্যাব-১-এর একটি দল গুলশান-২-এর ১১/এ রোডের ৯৯ নম্বর বাড়িটি ঘিরে ফেলে। কিছুক্ষণ পর তারা ভবনটিতে সেলিম প্রধানের কার্যালয়ে প্রবেশ করে। গভীর রাত পর্যন্ত সেখানে অভিযান চলে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান বলেন, ‘বিদেশে চলে যাওয়ার সময় বিমানবন্দর থেকে সেলিমকে আটক করা হয়। পরে তাকে র‌্যাব-১-এর কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে গুলশানের ওই বাসায় অভিযান চালানো হয়।’

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার সাংবাদিকদের বলেন, বাংলাদেশে অনলাইনে ক্যাসিনো ব্যবসার মূল হোতা সেলিম। তিনি অনলাইন ক্যাসিনো জুয়ার সঙ্গে জড়িত। অনলাইন ক্যাসিনোর মাধ্যমে আয় করা টাকা তিনি বিদেশে পাচার করতেন।

র‌্যাবের অপর একজন কর্মকর্তা জানান, সেলিম প্রধান ‘প্রধান গ্রুপ’ নামে একটি ব্যবসায়ী গ্রুপের চেয়ারম্যান। এই গ্রুপের অধীনে পি২৪ গেইমিং নামের একটি কোম্পানি আছে, যাদের ওয়েবসাইটেই ক্যাসিনো ও অনলাইন ক্যাসিনো ব্যবসা রয়েছে। প্রধান গ্রুপের কোম্পানি জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপার্সের নাম রয়েছে ঢাকা চেম্বারের সদস্যদের তালিকায়। সেলিম প্রধানের অফিসের ঠিকানা দেওয়া হয়েছে গুলশানে। সেখানেই পি২৪ গেইমিংয়ের অফিস। আর ফেইসবুক পেইজে দেওয়া তথ্য অনুযায়ী সেলিম থাকেন থাইল্যান্ডে।

জানা যায়, সেলিম প্রধান দীর্ঘদিন জাপান ছিলেন। বছর দশেক আগে বাংলাদেশে আসেন। হাতিরপুল প্লানার্স টাওয়ারে একটি অফিস নেন। একপর্যায়ে তিনি ক্যাসিনো কারবারে জড়িয়ে পড়েন। তার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ।

উল্লেখ্য, অনলাইনে অবৈধ ক্যাসিনো ব্যবসার পাশাপাশি নানা অবৈধ ও অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন সেলিম প্রধান। এছাড়া তার সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ঘনিষ্ঠতা রয়েছে বলে একটি গোয়েন্দা সূত্র জানিয়েছে। 

সূত্রটির দাবি, সেলিম প্রধান তারেকের বিভিন্ন নৈশ পার্টির জন্য সুন্দরী তরুণীদের অংশগ্রহণ নিশ্চিত করতেন। এছাড়া স্পা বিউটি পার্লারগুলোতে যেসব ভিআইপিরা আসা-যাওয়া করতেন তাদের মনোরঞ্জনের জন্য সেলিম প্রধান পূর্ব ইউরোপিয়ান দেশগুলো থেকে তরুণীদের নিয়ে আসতেন। এছাড়া সিলেটের অবৈধ পাথর উত্তোলন এবং ভারত থেকে গরু চোরাচালানের কাজে তিনি জড়িত রয়েছেন।

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি