ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

অবশেষে মারা গেল ‘বিন লাদেন’!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৭ ১৭ নভেম্বর ২০১৯ | আপডেট: ২১:০৪ ১৭ নভেম্বর ২০১৯

বন্দি অবস্থাতেই মারা গেলেন বিন লাদেন। ছয় দিন ধরে আটক থেকে অবশেষে তার প্রাণ বিয়োগ। সহ্য হয় এমন ঘটনা! বিশেষ করে যে বরাবর স্বাধীনভাবে ঘুরে-বেড়াতে অভ্যস্ত! অবশেষে প্রাণের বিনিময়ে মুক্তি পেল সে।

নাম শুনে ভাববেন না, কয়বার মরবে আল-কায়দা নেতা বিন লাদেন? ইনিও বিন লাদেন। তবে বিশ্বত্রাস আতঙ্কবাদী নয়। আসামের নেহাতই নিরীহ এক হাতি।

এনডিটিভি জানায়, ছুটির দিনে ভোর সাড়ে পাঁচটায় জীবন থেকে ছুটি পায় ৩৫ বছরের বিন লাদেন। ১১ নভেম্বর ঘুমপাড়ানিয়া ওষুধ দিয়ে পুরুষ হাতিটিকে বন্দি করা হয় রঙজুলি জঙ্গল থেকে। নিয়ে আসা হয় ওরাং জাতীয় অভয়ারণ্যে।

বিন লাদেনের আসল নাম কৃষ্ণ। কী করে নাম বদলালো? সেও এক গল্প। আল-কায়দা নেতা ওসামা বিন লাদেনের মৃত্যুর পর সবাই কৃষ্ণকে বিন লাদেন বলে ডাকতে শুরু করে। তবে সে কতটা ক্ষতিকারক ছিল মনুষ্য সমাজের পক্ষে কিংবা আদৌ ক্ষতিকর ছিল কিনা, জানা যায়নি। কিন্তু বন্দিদশাই যে মৃত্যুর কারণ, সেটা অনুমান করতে অসুবিধে হয়নি কারোরই। 

সাধারণত, ৫-৬ বছরের হাতিকে বিশেষ তত্ত্বাবধানে রাখা হয়। সেখানে ৩৫ বছরের পূর্ণবয়স্ক হাতিকে এভাবে কেন বন্দি করা হল, জানতে পুরো বিষয় খতিয়ে দেখছে কেন্দ্রীয় বনবিভাগ। ইতিমধ্যেই অভিজ্ঞ চিকিৎসকের একটি দলকে পাঠানো হয়েছে বিন লাদেনের ময়না তদন্তের জন্য।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি