ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

অবশেষে সংবাদ মনিটরিং সেল বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৭ ২৬ মার্চ ২০২০

আদেশ বাতিলের নোটিশ

আদেশ বাতিলের নোটিশ

নানামুখী সমালোচনার মুখে পড়ে অবশেষে সরকার বাতিল করলো বেসরকারি টেলিভিশন চ্যানেলের সংবাদ মনিটরিং সেল গঠনের আদেশ। বৃহস্পতিবার (২৬ মার্চ) মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত মঙ্গলবার জারিকৃত আদেশ বাতিলের কথা বলা হয়।

এর আগে গত ২৪ মার্চ দেশে করোনা ভাইরাস নিয়ে অপপ্রচার ও গুজব বন্ধে ৩০টি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সংবাদ মনিটরিং সেল গঠনের আদেশ দেয় তথ্য মন্ত্রণালয়। এ কাজের (তদারকি) জন্য ১৫ জন কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছিল সরকার। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত প্রচারণা/গুজব মনিটরিং করার জন্য জারিকৃত পত্রে ভুলভ্রান্তি থাকায় তা কর্তৃপক্ষের নির্দেশের পরিপ্রেক্ষিতে বাতিল করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রচার মাধ্যমে কোভিড-১৯ (করোনা ভাইরাস) বিষয়ে কোনো গুজব বা ভুল তথা প্রচার করা হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং প্রচার মাধ্যমকে সহায়তা করার জন্য তথ্য মন্ত্রণালয়ে একটি সেল গঠন করা হয়। উক্ত সেলের দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দেয়া হলো। 

এর আগে গত মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় মিনিটরিং এর আদেশটি জারি করেছিল। প্রত্যেক কর্মকর্তা দুটি করে টেলিভিশন চ্যানেল মনিটরিং করবেন বলে উল্লেখ করা হয়েছিল। 

এমএস/ 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি