ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

অল্পের জন্য বেঁচে গেলেন আফগান ভাইস প্রেসিডেন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩২ ৯ সেপ্টেম্বর ২০২০

বোমা হামলায় আহতদের চিকিৎসা দিতে স্বাস্থ্যকর্মীদের তৎপরতা

বোমা হামলায় আহতদের চিকিৎসা দিতে স্বাস্থ্যকর্মীদের তৎপরতা

বোমা হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেলেন আফগানিস্তানের ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ। আফগানিস্তানের রাজধানী কাবুলের রাস্তায় পেতে রাখা এই বোমা হামলায় কমপক্ষে দু ডজন বেসামরিক ব্যক্তি নিহত ও তার কয়েকজন দেহরক্ষী আহত হয়েছেন। হামলায় সালেহ সামান্য আহত হয়েছেন।

আজ বুধবার সকালে নিজ বাসভবন থেকে কাবুলের অফিসে যাওয়ার সময় তার গাড়িবহর লক্ষ্য করে ওই হামলা হয়। গাড়িতে সালেহর ছেলেও ছিলেন। সালেহ জানিয়েছেন, তার ছেলে সুস্থ রয়েছেন।

সালেহর মুখপাত্র রাজওয়ান মুরাদ ফেসবুকে লিখেছেন, “বুধবার আরো একবার আফগানিস্তানের শত্রুরা সালেহ’র ক্ষতি করার চেষ্টা করেছে। কিন্তু তাদের অসৎ উদ্দেশ্য ব্যর্থ হয়েছে। সালেহ অক্ষত রয়েছেন।” তিনি বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, সালেহর গাড়িবহর উড়িয়ে দেয়ার জন্যই ওই বোমা পাতা হয়েছিল।

আমরুল্লাহ সালেহ এক সময় আফগানিস্তানের গোয়েন্দা প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং প্রেসিডেন্ট আশরাফ গনির সঙ্গে ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করছেন। তাকে হত্যার জন্য বেশ কয়েকবার হামলা হয়েছে। আজকের হামলার দায়িত্ব কেউ স্বীকার করে নি। এ হামলায় তালেবান জড়িত নয় বলে জানিয়েছে গেরিলাগোষ্ঠীটি।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি