ঢাকা, বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

অ্যামাজনে আগুন লাগাতে ‘টাকা দিয়েছেন’ ডিক্যাপ্রিও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫০ ১ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৩:৫০ ১ ডিসেম্বর ২০১৯

চলতি বছরে ‘পৃথিবীর ফুসফুস’ বলে পরিচিত বিশ্বের সবচেয়ে বড় রেইনফরেস্ট আমাজনে লাগা আগুনে ভয়াবহ দাবানলের সৃষ্টি হয়। আর এ আগুন লাগার পেছনে অস্কারজয়ী হলিউড অভিনেতা ও পরিবেশবাদী লিওনার্দো ডিক্যাপ্রিও অ্যামাজন জঙ্গলে আগুন লাগানোর কাজে টাকা দিয়েছেন বলে দাবি করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো।

টাইম ম্যাগাজিন তাদের অনলাইন সংস্করণ বলছে, গত শুক্রবার ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো তার সমর্থকদের উদ্দেশে দেয়া এক বক্তব্য এ কথা বলেন।

ব্রাজিলের প্রেসিডেন্ট বলেন, ডিক্যাপ্রিও এক দুর্দান্ত মানুষ, তাই নয় কি? তিনি অ্যামাজন বনে আগুন ধরানোর জন্য অর্থ দান করেছেন। ডিক্যাপ্রিও একটি অলাভজনক প্রতিষ্ঠানকে টাকা দিয়ে এ আগুন লাগিয়েছেন।

গত জুলাই ও আগস্ট মাসে অগ্নিকাণ্ডে অ্যামাজনের বিশাল অংশ পুড়ে ধ্বংস হয়ে গেছে। অ্যামাজনকে রক্ষা করার জন্য ৫০ লাখ ডলার দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে ডিক্যাপ্রিও’র পরিবেশবিষয়ক প্রতিষ্ঠান ‘আর্থ অ্যালায়েন্স’।

শুক্রবার বার্তা সংস্থা এএফপি’কে দেওয়া সাক্ষাৎকারে তিনি দাবি করেছেন, তদন্তে যে দুই অলাভজনক প্রতিষ্ঠানের নাম উঠে এসেছে তিনি তাদের অর্থ দেননি।

ডিক্যাপ্রিও আরও বলেন, সহায়তা পাওয়ার মতো হলেও ওই প্রতিষ্ঠানগুলোকে আমরা অর্থ প্রদান করিনি। আমি গর্ব করি যে, এই অপূরণীয় বাস্তুতন্ত্রের পাশে আমি দাঁড়াতে পেরেছিলাম।

এদিকে, হলিউড অভিনেতার বিরুদ্ধে বলসোনারোর এমন অভিযোগে দেশটির বিরোধী রাজনীতিক ও অ্যাক্টিভিস্টরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

একে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি