ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগ নেতা সাবেক সংসদ সদস্য নুরুল আলম চৌধুরী আর নেই

প্রকাশিত : ১৩:৪১, ২৭ জানুয়ারি ২০১৯

প্রবীন আওয়ামী লীগ নেতা চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য নুরুল আলম চৌধুরী আজ সকালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। আজ ভোর ৫টা ১৫ মিনিটে নগরের পার্কভিউ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি দীর্ঘদিন যাবৎ কিডনিসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভূগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথম সভাপতি, সাবেক রাষ্ট্রদূত, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরী মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে, এক পুত্র, অসংখ্য আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খি ও রাজনৈতিক অনুসারী রেখে গেছেন।

প্রবীন এই আওয়ামী লীগ নেতার মৃত্যুর খবরে চট্টগ্রাম মহানগরীর রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। তিনি ১৯৭৩ এবং ১৯৮৬ সালে জাতীয় সংসদে ফটিকছড়ি আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০১০ সালে ওমানে বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত নিযুক্ত হন।

১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নৃশংস হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ করায় নুরুল আলমকে জেলখানায় মোস্তাক সরকারের দ্বারা অমানসিক নির্যাতনে শিকার হতে হয়।

সকাল ১০টায় জমিয়তুল ফালাহ ময়দানে মরহুমের প্রথম নামাজে জানাযা ও বাদ জোহর ফটিকছড়ি কলেজ মাঠে দ্বিতীয় নামাজে জানাযা এবং বাদ আসর মতিউর রহমান প্রাথমিক বিদ্যালয় মাঠে তৃতীয় জানাযা শেষে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় লাশ দাফন করা হবে।
চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও জেলা আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে নুরুল আলমের মৃত্যুতে গভীর শোক ও তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়েছে।


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি