ঢাকা, রবিবার   ১৮ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

আনসারুল্লাহর কাছে সৌদি যুবরাজের গোপন প্রস্তাব

প্রকাশিত : ২৩:৩৮ ১৩ জুলাই ২০১৯

সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান ইয়েমেনের জনপ্রিয় সংগঠন আনসারুল্লাহর সঙ্গে সমঝোতার প্রস্তাব পাঠিয়েছেন বলে দাবি করেছেন গোপন তথ্য ফাঁসকারী মুজতাহিদ।

তিনি এক টুইটার বার্তায় এ দাবি করেছেন। এর আগেও তিনি সৌদি আরবের অনেক গোপন তথ্য ফাঁস করে আন্তর্জাতিক গণমাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছেন।

মুজতাহিদ লিখেছেন, সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান ইয়েমেনের কয়েকজন উপজাতীয় নেতাকে আনসারুল্লাহর কাছে পাঠিয়েছিলেন। সৌদি যুবরাজ উপজাতীয় নেতাদের মাধ্যমে যে প্রস্তাব পাঠিয়েছেন তাতে বলা হয়েছে, আনসারুল্লাহ উত্তর ইয়েমেনের পূর্ণ নিয়ন্ত্রণ পাবে। দক্ষিণ ইয়েমেনে সৌদি আরবের নিয়ন্ত্রণ থাকবে  এবং আল মাহারা প্রদেশের ওপর দিয়ে সৌদি আরব যে পাইপ লাইন বসাচ্ছে তাতেও আনসারুল্লাহ বাধা দিতে পারবে না।

আনসারুল্লাহ সৌদি যুবরাজের ওই প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করে বলেছে, ইয়েমেন ভূখণ্ড থেকে সৌদিসহ সব বিদেশি সেনাকে সরে যেতে হবে এবং আগ্রাসনের জন্য ইয়েমেনকে বিপুল অংকের অর্থ পরিশোধ করতে হবে। আনসারুল্লাহ ইয়েমেনের অখণ্ডতার ওপর গুরুত্ব দিয়েছে।

সংযুক্ত আরব আমিরাত ইয়েমেন থেকে বিপুল সংখ্যক সেনা প্রত্যাহারের পর এ খবর প্রকাশিত হলো। আমিরাত সেনা প্রত্যাহার করার কারণে সৌদি আরব হতাশ হয়ে পড়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।

এনএম/কেআই

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি