ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

আফগানিস্তানে তালেবানের সমন্বিত হামলা, নিহত ৩৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১ ২ জানুয়ারি ২০২০

আফগানিস্তানের তালেবান গোষ্ঠীর সমন্বিত হামলায় নিরাপত্তা বাহিনীর ২৭ সদস্য নিহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর পাল্টা হামলায় ১১ তালেবান নিহত হয়। খবর পার্সটুডে’র।

বুধবার আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলীয় তিনটি প্রদেশের কয়েকটি চেকপয়েন্টে তালেবান গেরিলারা হামলা চালায়।

বাল্খ প্রদেশের পুলিশ প্রধান আজমাল ফাইয়াজ জানান, দিনের প্রথমভাগে তালেবান গেরিলা একটি চেকপয়েন্টে হামলা চালায়। এতে অন্তত সাত পুলিশ নিহত হন। চেকপয়েন্টের নিরাপত্তা রক্ষার জন্য সেখানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

তালেবানের মুখপাত্র দাবি করেছেন, হামলায় ১১ পুলিশ নিহত হয়েছে তবে প্রাদেশিক পরিষদের সদস্য আফজাল হাদিদ মৃতের সংখ্যা নয় বলে উল্লেখ করেন। তিনি বলেন, তালেবানের হামলার পর চার পুলিশ নিখোঁজ রয়েছে।

আফজাল হাদিদ বলেন, এটি এখনো নিশ্চিত নয় যে, ওই চার পুলিশ তালেবান গেরিলাদের হামলায় সহযোগিতা করেছে নাকি তারা তালেবানের হাতে আটক হয়েছে।

উত্তর পূর্বাঞ্চলীয় কন্দুজ প্রদেশে তালেবানের অন্য এক হামলায় নিরাপত্তা বাহিনীর নয় সদস্য নিহত হন। এছাড়া, পার্শ্ববর্তী তাখার প্রদেশে মারা গেছে সাতজন।

তাখার প্রদেশের একজন মুখপাত্র জানিয়েছেন, নিরাপত্তা বাহিনীর পাল্টা হামলায় ১১ তালেবান নিহত হয়। সংঘর্ষের স্থানটি তাজিকিস্তানের সীমান্তবর্তী এলাকায় অবস্থিত।

তালেবান গেরিলারা যখন যুক্তরাষ্ট্রের সঙ্গে কথিত শান্তি আলোচনা চালাচ্ছে তখন তারা আফগান নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে হামলা জোরদার করেছে। যুক্তরাষ্ট্রের সঙ্গে শান্তি আলোচনা করলেও তালেবান আফগান সরকারের সঙ্গে শান্তি আলোচনায় বসতে রাজি নয়। তারা আফগান সরকারকে বৈধ সরকার বলে মনে করে না।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি