ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১, || মাঘ ৬ ১৪২৭

আফগানিস্তান ফেরত আরও এক মার্কিন সেনার আত্মহত্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০২, ১১ জুলাই ২০২০

মাস্টার সার্জেন্ট অ্যান্ড্রূ ক্রিশ্চিয়ান মার্কেসানো- ফাইল ছবি

মাস্টার সার্জেন্ট অ্যান্ড্রূ ক্রিশ্চিয়ান মার্কেসানো- ফাইল ছবি

আফগানিস্তানে মোতায়েন আরও একজন মার্কিন আত্মহত্যা করেছেন। ছয়বার আফগানিস্তানে মোতায়েন এবং বিদেশে যুদ্ধ মিশনে ছয়বার পাঠানোর পর অনেকটা মাথা শক্ত হয়ে তিনি এই আত্মহত্যা করেছেন। প্রতিদিন গড়ে ২০ জন মার্কিন সেনা আত্মহত্যা করে থাকেন এবং দিন দিন এ সংখ্যা বাড়ছে বলে এক জরিপে দেখা গেছে। খবর পার্স টুডে’র। 

আফগান ও ইরাক যুদ্ধের ঘটনায় একের পর এক মার্কিন সেনা মোতায়েন করার কারণে মার্কিন সেনাদের মধ্যে আত্মহত্যার প্রবণতা মারাত্মকভাবে বেড়ে গেছে। তারই ধারাবাহিকতায় নতুন করে এ সেনা আত্মহত্যা করলেন।

মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজ জানিয়েছে, মাস্টার সার্জেন্ট অ্যান্ড্রূ ক্রিশ্চিয়ান মার্কেসানো সম্প্রতি যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ফিরেছিলেন এবং তিনি পেন্টাগনে চাকরি শুরু করবেন বলে কথা ছিল। কিন্তু তিনি ৬ জুলাই নিজের স্ত্রীর সামনে আত্মহত্যা করেন।

আ্যন্ড্রূ ক্রিশ্চিয়ানের তিন সন্তান রয়েছে এবং তিনি অ্যাক্টিভ সোলজার হিসেবে মার্কিন বাহিনীতে ছিলেন। অ্যান্ড্রু ক্রিশ্চিয়ানের কয়েকজন বন্ধু এবং ঘনিষ্ঠ আত্মীয়-স্বজন বলছেন, ২০০৯ সালে আফগানিস্তানের আরগান্দাব উপত্যকায় ভয়াবহ যুদ্ধে বহু মার্কিন সেনা নিহত হওয়ার পর থেকে আ্যন্ড্রু পোস্ট ট্রমাটিক স্ট্রেস ডিসঅর্ডারে ভুগছিলেন।

এমএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি