ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

আমেরিকায় সংক্রমণ ৩১ লাখ ছাড়িয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১৩ ৯ জুলাই ২০২০ | আপডেট: ০০:২৪ ৯ জুলাই ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে আমেরিকায়। দেশটিতে করোনা সংক্রমণের সংখ্যা ৩১ লাখ ছাড়িয়ে গেছে। বহু অঙ্গরাজ্যে নতুন নতুন সংক্রমণের ঘটনা ঘটেছে এবং ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের হাসপাতালগুলোতে ইনটেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউ'র সংকট দেখা দিয়েছে।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আমেরিকায় সর্বশেষ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ২০ হাজার ৪৮৩ জন। এ দিন নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৩৯৯ জন। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৩৪ হাজার ৩০৯ জনের। 

মার্কিন কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্বেগজনকভাবে প্রতিদিন করোনা সংক্রমণের ঘটনা বেড়েই চলেছে এবং দুই ডজনের বেশি অঙ্গরাজ্যে গত দুই সপ্তাহ ধরে এই অবস্থা চলছে। এ থেকে ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে, মার্কিন সরকার নোবেল করোনাভাইরাস নিয়ন্ত্রণের ক্ষেত্রে মোটা দাগে ব্যর্থ হয়েছে।

ক্যালিফোর্নিয়া, হাওয়াই, মিসৌরি, মন্টানা, ওকলাহোমা এবং টেক্সাস অঙ্গরাজ্যে গতকাল আগের সমস্ত রেকর্ড ভেঙে করনো সংক্রমণের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে টেক্সাস এবং ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে। এই দুটি অঙ্গ রাজ্যের প্রত্যেকটিতে একদিনে ১০ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছে। এছাড়া, ২৪টির বেশি অঙ্গরাজ্যে উচ্চমাত্রায় সংক্রমণের ঘটনা দেখা গেছে।

শুধু টেক্সাস অঙ্গরাজ্যে গত দুই সপ্তাহের ব্যবধানে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা দ্বিগুণের বেশি হয়েছে। এ অবস্থায় কোথাও কোথাও মার্কিন জনগণকে করনোভাইরাস পরীক্ষার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। কোথাও কোথাও লোকজন করোনাভাইরাসের পরীক্ষা করার জন্য রাতে এসে লাইনে দাঁড়িয়ে থাকছে।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি