ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

‘আমেরিকা ভারতকে ভালোবাসে’ বার্তা দিলেন ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২ ৫ জুলাই ২০২০ | আপডেট: ১৬:৪৩ ৫ জুলাই ২০২০

চীন আর ভারতের উত্তেজনা এখনো প্রশমিত হয়নি। এর মাঝেই ‘আমেরিকা ভারতকে ভালোবাসে’ দুই দেশের বিবাদের মধ্যে এভাবেই ভারতের পাশে থাকার বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শনিবার আমেরিকার ২৪৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারই উত্তরে ভালবাসার বার্তা দিয়েছেন মার্কিন বন্ধু ট্রাম্প। নমো লিখেছিলেন, আমেরিকার ২৪৪ তম স্বাধীনতা দিবসে সে দেশের নাগরিক এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন। আমরা যে স্বাধীনতা এবং মানবতার বীজ বপন করি আজ তা বিশ্বের বৃহত্তম গণতন্ত্র হিসাবে এই দিনটি পালন করছে। তার উত্তরেই ট্রাম্পের এই বার্তা।

গালওয়ান সীমান্তে ভারত ও চীন বিবাদের পর থেকেই চীনের বিরুদ্ধে বয়ান মিলেছিল হোয়াইট হাউসের পক্ষ থেকে। এদিকে ভারতের পাশে এসে দাঁড়িয়ে ফ্রান্স, রাশিয়া ইজরায়েল। সব মিলিয়ে ট্রাম্পের এই মন্তব্যের পর আরও চাপে চীন।

তবে সামনেই আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। নভেম্বরেই ঠিক হবে ট্রাম্প ফের মসনদে জায়গা পাবেন কিনা। ট্রাম্পের লড়াই ডেমোক্রেট জো বাইডেনের সঙ্গে। তবে বাইডেনও সাফ জানিয়ে দিয়েছেন, তিনি ভোটে জিতলে ভারতের সঙ্গে ভালো সম্পর্ক রাখার দায়িত্ব সবার আগে। করোনাভাইরাস ছড়ানোর দায় দিয়ে প্রথম থেকেই চীনের উপর ক্ষেপে হোয়াইট হাউস। তাই চীন বিরোধে শক্তিধর দেশগুলির একটা বড় সমর্থন ভারতের পক্ষে।

এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি