ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

ইউক্রেনে করোনা আতঙ্কে চীন ফেরতদের ওপর হামলা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৩ ২১ ফেব্রুয়ারি ২০২০

করোনা আশঙ্কায় চীন ফেরতদের ওপর হামলা চালিয়েছে ইউক্রেনে সাধারণ নাগরিকরা। তবে পুলিশি নিরাপত্তায় নিরাপদে হাসপাতালে পৌঁছেছেন যাত্রীরা। 

শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ‘চীনের উহান থেকে বৃহস্পতিবার ৪৫ জন ইউক্রেনীয় ও ২৭ জন বিদেশি পর্যটক দেশটির শহর নোভি সানঝারিতে পৌঁছে। এসময় কয়েক ডজন নাগরিক করোনায় আক্রান্ত সন্দেহে তাদের ওপর হামলা চালায়। 

জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ই-মেইলে ইউক্রেন ফেরত ৭২ জন করোনায় আক্রান্ত বলে গুজব ছড়ায়। আর এতে ঘটে বিপত্তি। আগন্তুকদের নোভি সাঝারি শহরের একটি হাসপাতালে নেয়ার সময় বাসে ইট পাটকেল ছুড়ে বিক্ষোভকারীরা। 

তবে পুলিশি তৎপরতায় নিরাপদে রয়েছে চীন ফেরতরা। এসময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের কয়েক দফা হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। আন্দোলনকারীরা আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।  

বিবিসি জানায়, আক্রান্তদের ১৪ দিনের জন্য হাসপাতালে নিবির পর্যবেক্ষণে রাখা হয়েছে। 

এদিকে এই হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। হামলার পরে দেয়া এক ভাষণে তিনি সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। চীন ফেরত যাত্রীরা কেউ করোনায় আক্রান্ত নয় বলে জানান জেলেনস্কি। 

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

প্রাণঘাতী এই ভাইরাসে শুক্রবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ২৩৩ জনে দাঁড়িয়েছে। আর মূল প্রতিষেধক তৈরি হতে দীর্ঘ সময় লাগলেও চীনের বর্তমান চিকিৎসায় কমে এসেছে আক্রান্তের হার। 

আজ সকাল পর্যন্ত করোনায় নতুন করে ৪১১ জনের আক্রান্ত হওয়ার খবর জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৭৭ হাজার ছাড়িয়েছে। 

মৃতদের মধ্যে চীনের বাইরে রয়েছে দশজন। এর মধ্যে হংকং ও ইরানে দুইজন করে এবং তাইওয়ান, জাপান, ফ্রান্স, ফিলিপাইন ও দক্ষিণ কোরিয়ায় একজন করে মারা গেছেন।

এআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি