ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

ইতালিতে করোনায় একজনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৬ ২২ ফেব্রুয়ারি ২০২০

পশ্চিম ইউরোপের দেশ ইতালিতে প্রথমবারের মত করোনারাঘাতে একজনের মৃত্যু হয়েছে। 

৭৮ বছর বয়সী ওই ব্যক্তি স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানিয়েছেন দেশটির উত্তরাঞ্চলীয় ভেনেতো শহরের আঞ্চলিক প্রধান লুকা জায়া। 

আজ শনিবার স্থানীয় সংবাদমাধ্যম এএনএসএ-এর বরাত দিয়ে বার্তা সংস্থা আনাদোলু এ খবর জানিয়েছে। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে দেশটির ১০টি শহরে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

জানা যায়, প্রাথমিকভাবে জ্বর ও সর্দি নিয়ে দুই ব্যক্তি দশ দিন আগে হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে ৭৮ বছর বয়সী ওই ব্যক্তি শুক্রবার মারা যান। ফলে, অন্যজনের অবস্থা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। 

তবে ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে সবাইকে ভীত না হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, ‘ভয় পাবেন না, সবকিছু আমাদের নিয়ন্ত্রণে আছে।’ 

অপরদিকে দেশটির স্বাস্থ্যমন্ত্রী সবধরনের সামাজিক অনুষ্ঠান নিষিদ্ধ করার পাশাপাশি ওই অঞ্চলের মানুষকে নিজ বাসভবনে থাকার অনুরোধ জানিয়েছেন। 

দেশটিতে এখন পর্যন্ত ১৪ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। তাদের হাসপাতলের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। 

চীনের উহানে শুরু হওয়া প্রাণঘাতি এই ভাইরাসে আজ শুক্রবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৩৬০ জনের দাঁড়িয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০৯ জন। আক্রান্তের সংখ্যা ৭৭ হাজার। 

চীনের বাহিরে মহামারি আকার ধারণ করা করোনার হানায় প্রাণ গেছে ১২ জনের। এর মধ্যে হংকং, ইরান ও দক্ষিণ কোরিয়ায় দুইজন করে এবং ইতালিসহ তাইওয়ান, জাপান, ফ্রান্স ও ফিলিপাইনে একজন করে মারা গেছেন।

তবে চীনের বাহিরে সবচেয়ে বেশি আক্রান্ত জাপানে। সূর্য্যদয়ের দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা চারশ ছাড়িয়েছে।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি পাওয়া যায়নি। তবে সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশি করোনাভাইরাস কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন। 

আর গতকাল শুক্রবার আরব আমিরাতে প্রবাসী এক বাংলাদেশির শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয়। 

এআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি