ঢাকা, রবিবার   ১৫ সেপ্টেম্বর ২০১৯, || ভাদ্র ৩১ ১৪২৬

Ekushey Television Ltd.

ইতিহাস গড়া আইসল্যান্ড কোচের পদত্যাগ   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩০ ১৮ জুলাই ২০১৮

স্বল্প জনসংখ্যার একটি দেশ আইসল্যান্ড। এবারের রাশিয়া বিশ্বকাপে এসেই ইতিহাস গড়েছে। তবে বিশ্বকাপের মঞ্চে কোনো ম্যাচ তারা জিততে পারেনি। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় দলটিকে। কিন্তু তবুও স্বল্প জনসংখ্যার দেশ হিসেবে বিশ্বকাপের মঞ্চে এসেই ইতিহাস গড়ে তারা। দেশটিকে এমন দারুণ মর্যাদা পাইয়ে দেওয়া দেশটির জাতীয় দলের কোচ হেইমির হালগ্রিমসন নিজের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ালেন।

বিশ্বকাপে আইসল্যান্ডের তেমন সফলতা না থাকলেও দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে তারা দুর্দান্ত খেলেছে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই ১-১ গোলে ড্র করতে সমর্থ হয় তারা।  

বিশ্বকাপে আইসল্যান্ডের খেলার স্বপ্ন পূরণের মূল কারিগর দেশটির কোচ পদত্যাগ করছেন, বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে স্বয়ং আইসল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন। এক টুইট বার্তায় ফুটবল ফেডারেশনটি জানায়, ‘আইসল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন নিশ্চিত করছে যে, হেইমির হালগ্রিমসন দেশটির পুরুষ ফুটবল দলের কোচ হিসেবে তাঁর দায়িত্ব আর অব্যাহত রাখবেন না। সাত বছর ধরে সফলতার সাথে দায়িত্ব পালন করার পর হালগ্রিমসনের অনুরোধেই তাঁকে এই পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।’

পেশায় ডেন্টিস্ট এই কোচ আইসল্যান্ডের জাতীয় দলের দায়িত্ব পালনকালেও তাঁর চিকিৎসাসেবা চালিয়ে গেছেন। সাত বছর দলটির দায়িত্ব সফলভাবে পালন করেছেন এই ৫১ বছর বয়সী কোচ। ২০১৪ সালেও দেশটির বিশ্বকাপে খেলার সম্ভাবনা জেগেছিল। এই কোচের অধীনে ২০১৬ সালের কোয়ার্টার ফাইনাল খেলেছিল দলটি। ফ্রান্সের কাছে হেরে ইউরো থেকে বিদায় নিতে হয় তাদের। সর্বশেষ, বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে ইতিহাস গড়েছে দেশটি।

এসি  

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি