ঢাকা, বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০, || আষাঢ় ২৫ ১৪২৭

Ekushey Television Ltd.

ইরানের ৫২ স্থানে হামলার হুমকি ট্রাম্পের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫ ৫ জানুয়ারি ২০২০

ইরানের ৫২টি গুরুত্বপূর্ণ স্থানে বড়সড় হামলা চালানোর হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

পরপর তিনটি টুইট করে ট্রাম্প বলেছেন, ইরান কোনও মার্কিন নাগরিক বা যুক্তরাষ্ট্রের কোনও সম্পত্তির উপর হামলা করলে যুক্তরাষ্ট্র পাল্টা হামলা চালাবে। কোথায় কোথায় হামলা চালানো হবে সেই জায়গাগুলো বেছে রাখা হয়েছে বলেও জানান মার্কিন প্রেসিডেন্ট।

টুইটে ট্রাম্প বলেন, আমরা ৫২টি জায়গাকে টার্টেট করেছি, যার মধ্যে অনেকগুলো ইরানের ঐতিহ্য ও সংস্কৃতির কাছে খুবই গুরুত্বপূ্র্ণ।

ট্রাম্প আরও বলেন, ১৯৭৯ সালের নভেম্বরে তেহরানে অবস্থিত মার্কিন দূতাবাস থেকে ৫২ জন আমেরিকানকে জিম্মি করা হয়েছিল। তারা ৪৪৪ দিন বন্দি ছিলেন। ওই ৫২ জনের কথা স্মরণ করেই ইরানের ৫২ স্থানকে টার্গেট করা হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার বাগদাদ বিমানবন্দরে মার্কিন সন্ত্রাসী সেনাদের হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার ২৪ ঘণ্টা পার না হতেই আরেক ইরানি কমান্ডারকে লক্ষ্য করে শনিবার সকালে বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র। ওই হামলায় অন্তত ছয়জন নিহত হয়। শনিবার রাতেই ফের বাগদাদের গ্রিন জোনে ফের কয়েক দফা রকেট হামলা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ইরান হামলা চালাতে পারে এমন আশঙ্কা থেকেই পাল্টা হুমকি দিলেন ট্রাম্প।

এদিকে, ইরানে তিনদিনের শোক ঘোষণার পর রাজধানী তেহরানে বিক্ষোভে নেমেছেন কয়েক লাখ মানুষ। প্রতিবাদ চলছে শতাধিক শহরে। 

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি