ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০, || চৈত্র ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

ইরানে দু’জনের মৃত্যু করোনায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৫ ২০ ফেব্রুয়ারি ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দু’জন মারা গেছেন ইরানে। এই প্রথম মধ্যপ্রাচ্যের কোন দেশে করোনায় মৃত্যু হল। বুধবার এ তথ্য নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যকেন্দ্রের প্রধান কিয়ানুশ জাহানপুর জানান, তেহরানের দক্ষিণাঞ্চলীয় কোম শহরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই বৃদ্ধ মারা গেছেন। ভাইরাসের কারণে তারা ফুসফুসের জটিল সংক্রমণে ভুগছিলেন। কয়েক দিন ধরে কোম শহরে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে অনেকেই আহাসপাতালে ভর্তি হয়েছেন।

তবে মৃতদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। ইতিমধ্যে কোম শহরে করোনার সংক্রমণ ঠেকাতে বিশেষ ইউনিট গঠন করেছে ইরানি স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়া কারও সঙ্গে করমর্দন করা বা চুমু দেয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। এর পাশাপাশি জনবহুল জায়গাগুলো আপাতত এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।

গত মাসে মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরাতে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। দেশটিতে এ পর্যন্ত নয়জনের শরীরে প্রাণঘাতী এই ভাইরাস ধরা পড়েছে, তবে কেউ মারা যাননি। 

প্রথমবারের মতো জাপানে প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের দুই যাত্রী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। জাহাজটিতে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছিল, তবে মৃত্যুর খবর পাওয়া যায়নি এতদিন। জাপানের স্থানীয় গণমাধ্যম জানায়, মারা যাওয়া দুজনই ৮০ বছর বয়সী এবং তারা জাপানের নাগরিক। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি'র প্রতিবেদনে বলা হয়, করোনা ভাইরাসে আক্রান্ত দুইজনকে হাসপাতালে নেয়া হলে সেখানেই তারা মারা যান।

মহামারি আকার ধারণ করা এই ভাইরাসে বিশ্বজুড়ে মোট ২১২৮ জন মারা গেলেন। এর মধ্যে চীনেই শুধু মারা গেছেন ২০২৯ জন। চীনের বাইরে এর আগে জাপানে একজনের মৃত্যু হয়েছে। এই দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৪ জন। ফ্রান্সে প্রাণ গেছে একজনের। এখানে আক্রান্ত ১২ জন। ফিলিপাইনেও একজন মারা গেছেন, আক্রান্ত তিনজন। একজন মারা গেছে তাইওয়ানে, আক্রান্ত ২৪।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি