ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ইরান-বিরোধী মার্কিন নিষেধাজ্ঞা কাজ করবে না: রাশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪০ ১৯ সেপ্টেম্বর ২০২০

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ- সংগৃহীত

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ- সংগৃহীত

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, ইরানের বিরুদ্ধে আমেরিকা যেসব নিষেধাজ্ঞা আরোপ করেছে তা এর আগে কাজ করেনি। এখনও করবে না। খবর পার্স টুডে’র। 

রাশিয়ার বার্তা সংস্থা স্পুৎনিককে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, সব পক্ষের মধ্যে একটি নির্ভরযোগ্য ও টেকসই চুক্তি সইয়ের মাধ্যমেই কেবল সমস্যার সমাধান করা সম্ভব। কিন্তু ইরানকে কেন্দ্র করে আমেরিকা যে নীতি অনুসরণ করছে তাতে তেহরানকে থামিয়ে দেয়া ও দেশটিকে শাস্তি দেয়ার বিষয়টিই গুরুত্ব পাচ্ছে। বৃহস্পতিবার ল্যাভরভ এ সাক্ষাৎকার দেন এবং শুক্রবার তা প্রকাশিত হয়।

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইরান বার বার সংলাপের জন্য তাদের প্রস্তুতির কথা জানিয়েছে এবং এখনও তারা আলোচনার জন্য প্রস্তুত। তবে মার্কিন আল্টিমেটামের মধ্যে আলোচনা হতে পারে না।

সের্গেই ল্যাভরভ বলেন, ২০১৫ সালে যে পরমাণু সমঝোতা সই হয়েছে তার অংশীদার বাকি দেশগুলোকে সঙ্গে নিয়ে রাশিয়া এমন সংলাপ শুরু করতে প্রস্তুত রয়েছে। তিনি স্পষ্ট ভাষায় বলেন, ‌চীন ও ইউরোপীয় দেশগুলোকে সঙ্গে নিয়ে রাশিয়া পরমাণু সমঝোতা বাঁচিয়ে রাখার চেষ্টা করছে অন্যদিকে আমেরিকা তা ধ্বংসের জন্য তৎপর রয়েছে। পাশাপাশি যা কিছু হচ্ছে তার সবকিছুর জন্য ইরানকে দায়ী করছে আমেরিকা।

এমএস/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি