ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১, || আষাঢ় ৫ ১৪২৮

ইসরাইলকে কোনদিনই আকাশ পথ ব্যবহার করতে দেবে না কুয়েত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৪, ৩ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১০:৪৭, ৩ সেপ্টেম্বর ২০২০

সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক উন্নয়ন করে ইসরাইল সৌদি আরবের আকাশসীমা ব্যবহারের সুযোগ পেয়েছে। কিন্তু সৌদির পাশের দেশ কুয়েতে বলেছে তাদের আকাশসীমা কোন দিনেই ইসরাইলকে ব্যবহারের সুযোগ দেওয়া হবে না।

সম্প্রতি ইসরাইলি বিমান সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার সময় কুয়েতের আকাশসীমা ব্যবহার করেছে বলে খবর প্রকাশিত হওয়ার পর কুয়েত তা প্রত্যাখ্যান করেছে। সরকারি সূত্রের বরাত দিয়ে সে দেশের প্রভাবশালী দৈনিক ‘আলকাবাস’ এ খবর দিয়েছে। 

সংযুক্ত আরব আমিরাতের অনুরোধে ইসরাইলের বিমানকে সৌদি আরব নিজেদের আকাশসীমা ব্যবহার করার অনুমতি দিয়েছে। আরব আমিরাতের সঙ্গে যেকোনো দেশ থেকে বিমান যোগাযোগে সৌদি আরবের আকাশসীমা ব্যবহার করার অনুমতি দিয়ে ঘোষণাপত্রও প্রকাশ করা হয়। এর ফলে দুবাই ও তেলআবিবের মধ্যে বিমান যোগাযোগের সময় ও খরচ অর্ধেক কমে আসবে। 

অন্যদিকে কুয়েত সরকার বলেছে, ইসরাইলি বিমান তাদের আকাশসীমা ব্যবহার করার যে খবর বেরিয়েছে তা ভিত্তিহীন এবং গুজব। কোনদিনই ইসরাইলের কোনো বিমানকে তাদের আকাশসীমা ব্যবহার করতে দেবে না কুয়েত। এছাড়া ইসরাইলের সঙ্গে কোনো সম্পর্ক প্রতিষ্ঠা করবেও না বলে জানানো হয়েছে কুয়েত সরকারের পক্ষ থেকে।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি