ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানবাধিকার দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৫ ১০ ডিসেম্বর ২০১৯

আন্তর্জাতিক মানবাধিকার দিবস ২০১৯ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের আয়োজনে মঙ্গলবার ক্যাম্পাসে এ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেলা ১২টার দিকে মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের সামনে থেকে র‌্যালি বের হয়। র‌্যালিতে আইন অনুষদভূক্ত তিন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, সহকারী অধ্যাপক আরমিন খাতুন, আল-ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আমজাদ হুসাইন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বে নিরাপত্তাহীনতা, বিচার বহির্ভূত হত্যাকান্ড ও গুমের মত ঘটনার কারণে আজ মানবাধিকার কমিশনের যে সাফল্য অর্জন তা ম্লান হয়ে যাচ্ছে। এছাড়া এসব পরিস্থিতি ছাড়াও মানুষ বাক-স্বাধীনতা হারাতে বসেছে। শুধু তাই নয়, সমাজে প্রতিনিয়তই বেড়ে চলেছে নারী ও শিশু নির্যাতন। আমাদের প্রত্যেককে সচেতন হওয়ার পাশাপাশি সরকারকেও এ ব্যাপারে সোচ্চার হওয়া উচিৎ।

কেআই/এসি
 
 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি