ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০, || শ্রাবণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

ইয়েমেন থেকে সেনা প্রত্যাহার করছে সুদান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৪ ৮ ডিসেম্বর ২০১৯

ইয়েমেন থেকে সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে সুদান। এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে দেশটির জনপ্রিয় সংগঠন আনসারুল্লাহ। তারা সুদানের প্রধানমন্ত্রী আব্দুল্লাহ হামদুককে এ জন্য অভিনন্দন জানান।

ইয়েমেনের সর্বোচ্চ জাতীয় বিপ্লবী কমিটির প্রধান ও আনসারুল্লাহ নেতা মোহাম্মাদ আলী আল হুথি বলেছেন, সুদানের প্রধানমন্ত্রী আমেরিকা সফরে গিয়ে সেনা প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। এটি একটি ইতিবাচক সিদ্ধান্ত এবং এর ফলে রক্তপাত কমবে।

সম্প্রতি আমেরিকায় গবেষণা প্রতিষ্ঠান আটলান্টিক কাউন্সিলকে সুদানের প্রধানমন্ত্রী আব্দুল্লাহ হামদুক বলেন, “ইয়েমেন সংঘাতের কোনো সামরিক সমাধান নেই; এক্ষেত্রে আমরা কিংবা বিশ্বের কোনো দেশ সামরিক সমাধান দিতে পারবে না।” এ সময় তিনি আরও বলেন, তার দেশ ইয়েমেন থেকে সেনা প্রত্যাহার করে নেবে।

তিনি বলেন, “ইয়েমেন সংকট অবশ্যই রাজনৈতিকভাবে সমাধান করতে হবে এবং আমার দেশ ইয়েমেনের ভাই-বোনদেরকে সহযোগিতার চেষ্টা করবে। এক্ষেত্রে আমরা আমাদের ভূমিকা পালন করব।”

২০১৫ সালে সৌদি আরবের নেতৃত্বে যে কয়টি আরব দেশ ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন শুরু করে সুদান তার অন্যতম। ইয়েমেন আগ্রাসনে বড় রকমের অবদান রাখা সুদান ২০১৬-১৭ সালে ৪০ হাজার সেনা মোতায়েন করেছিল। তবে হামদুক জানান, ইয়েমেনে বর্তমানে সুদানের বেশি সেনা নেই।

এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি