ঢাকা, শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪

উখিয়া সীমান্তে সংঘাতের মধ্যে পড়ে থাকা লাশটি ৩ দিন পর উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৪, ১০ ফেব্রুয়ারি ২০২৪

মিয়ানমারের চলমান সংঘাতের মধ্যে উখিয়া সীমান্তের বেড়িবাঁধের নিচে পড়ে থাকা অজ্ঞাত লাশটি তিনদিন পর উদ্ধার করেছে পুলিশ। আরও একটি লাশ ওপার থেকে জোয়ারের পানিতে ভেসে আসলে সেটি উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানা গেছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে থাইংখালি রহমতের বিল সীমান্তের বেড়িবাঁধ থেকে লাশটি উদ্ধার করে উখিয়া পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন উখিয়া থানার ওসি মোহাম্মদ শামীম হোসাইন।

তিনি বলেন, মিয়ানমার অভ্যন্তরে চলমান সংঘাতের কারণে এপারে বেড়িবাঁধ পাশে পড়ে থাকা লাশটি উদ্ধার করতে যাওয়া সম্ভব হয়নি। পরিস্থিতি কিছুটা শান্ত দেখা গেলে বিজিবির সহযোগিতায় অজ্ঞাত লাশটি উদ্ধার করা হয়। সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, গত ৬ ফেব্রুয়ারি মিয়ানমার থেকে পালিয়ে আসা ২৩ জনের অস্ত্রধারী যুবককে স্থানীয় জনতা আটক করে বিজিবির কাছে হস্তান্তর করে। গতকাল শুক্রবার দুপুরে বালুখালি বিওপির নায়ক সুবেদার শহিদুল ইসলাম বাদী হয়ে ওই ২৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এরপর আমরা তাদের আজ শনিবার আদালতে পাঠিয়ে দিয়েছি। আমাদের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে।

পালিয়ে আসা ওই যুবকদের হেফাজত থেকে ১২টি আগ্নেয়াস্ত্র, ৮৬৮ রাউন্ড গুলি, পিস্তলের ২৪টি খালি খোসাসহ রাইফেল, ৫ রাউন্ড গ্রেনেট ফিউজ, ৬টি এসএমজির ম্যাগজিন, ৪টি এলএল এমজির ম্যাগজিন, ১টি জি-৩ রাইফেলের ম্যাগজিন ও পিস্তলের ২টি ম্যাগজিন উদ্ধার করা হয়।

অপরদিকে বালুখালির বাসিন্দা এক চায়ের দোকানদার মিজবাহ উদ্দীন বলেন, আজ শনিবার দুপুরে ১২টার দিকে জোয়ারের পানিতে বালুখালি খাল হয়ে একটি লাশ ভেসে আসতে দেখা গেছে। পরবর্তীতে ভাটা এলে লাশটি পুনরায় ভেসে যায়।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি