ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

এইউবি সম্মাননা পেলেন সাংবাদিক আউয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৯, ৯ ফেব্রুয়ারি ২০২৩

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে সম্মাননা পেয়েছেন সাংবাদিক আবদুল আউয়াল (আউয়াল চৌধুরী)। জাতীয় গ্রন্থাগার-২০২৩ দিবস উপলক্ষে 'অনুসন্ধানী সাংবাদিকতা ও গ্রন্থাগার প্রতিষ্ঠায় অবদানে'র জন্য এ সম্মাননা প্রদান করা হয়।

বুধবার (৮ ফেব্রুয়ারি) আশুলিয়াস্থ এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের মূল ক্যাম্পাসে এ সম্মাননা দেয়া হয়। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ইমিরেটাস প্রফেসর ডা. এবিএম আব্দুল্লাহ সম্মাননা পদকটি তার হাতে তুলে দেন। এইউবি এর লাইব্রেরিয়ান রাবেয়া আক্তার ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ অনুষ্ঠানের সমন্বয়কের দায়িত্ব পালন করেন।  

সমাজে পাঠাগার প্রতিষ্ঠায় যারা অবদান রাখছে এমন ১১জন ব্যক্তির হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রফেসর ডা. এবিএম আবদুল্লাহ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সময় ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দিয়েছিলেন। তখন অনেকে বুঝতে পারেননি ডিজিটাল বিষয়টা সম্পর্কে। পরবর্তীতে মানুষ এর সুফল পাওয়ার মাধ্যমে বুঝতে পেরেছেন ডিজিটালের প্রকৃত অর্থ। এখন তিনি ঘোষণা দিয়েছেন স্মার্ট বাংলাদেশ গড়ার। এই স্মার্ট দেশ গড়তে হলে আমাদের স্মার্ট লাইব্রেরি গড়ে তুলতে হবে। আলোকিত মানুষ তৈরি করতে স্মার্ট লাইব্রেরির বিকল্প নেই।’

সম্মাননা পেয়ে আউয়াল চৌধুরী বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত যে আমাকে এ সম্মাননা প্রদান করা হয়েছে। এর মাধ্যমে কাজের প্রতি দায়বদ্ধতা আরও বেড়ে গেল।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক, উপাচার্য প্রফেসর ড. শাহাজান খান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. নুরুল ইসলাম, পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর ট্রাস্টি, বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার পরিষদ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মালিক খসরু পিপিএম, উপস্থাপনায় ছিলেন ডক্টর ঈসা মোহাম্মদ ও প্রফেসর ড. শিরিন আক্তার।  

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি