ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

‘এক গ্লাস ভাতের ফ্যান পেলে কাড়াকাড়ি করতাম’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৪ ১৬ ডিসেম্বর ২০১৭

‘যদিও আমি তখন ছোট ছিলাম। তবে যুদ্ধের কথা আমার মনে আছে। আমি দেখেছি কীভাবে পাকিস্তানি হানাদাররা মানুষকে হত্যা করেছে। দেখেছি কীভাবে তারা বাঙালিদের ওপর নির্যাতন করেছে। ওই সময় আমরা অনেক কষ্ট করেছি। অনেকদিন না খেয়েও থেকেছি। আমাদের বাড়িতে এক গ্লাস ভাতের ফ্যান পেলে সবাই মিলে কাড়াকাড়ি করতাম।’- মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করতে গিয়ে এ কথাগুলো বলেছেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা নূতন।

মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধের সময়কার কষ্টের স্মৃতিচারণ করে চিত্রনায়িকা নূতন আরও বলেন, ‘আমার মা আমাদের লুকিয়ে রাখতেন। গাছের ডালে উঠে আমরা পালিয়ে থাকতাম। সেইসব যারা দেখেনি, তারা স্বাধীনতার মর্ম বুঝবে না। যারা দেখেছে, তারা জানবে, বুঝবে। স্বাধীনতা অর্জন কীভাবে হয়েছে তা চোখে না দেখলে বোঝানা যাবে না।’

তিনি বলেন, ‘আমি একজন অভিনেত্রী। আমার পেশা অভিনয় করা। আমার জীবন এফডিসিতে শুরু, এফডিসিতেই শেষ হবে। আমরা অপনাদের বিনোদন দেয়ার জন্য কাজ করি। সারাদিন কাজ করে একটু বিনোদনের জন্য আপনারা হলে গিয়ে সিনেমা দেখেন। একটু নাচ, গান, কমেডি দেখে ভালো লাগল, আপনারা বাসায় ফিরে আসলেন। এটাতো জীবন না, জীবন হলো আগে নিজের দেশ। নিজের দেশকে আগে বাঁচান।’

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

আরও বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি মো. জিন্নাত আলী খান জিন্নাহ, সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন টয়েল প্রমুখ।

এসএ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি