ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

এক টেবিলে মমতা-অমিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৪ ২৯ ফেব্রুয়ারি ২০২০

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি বসেছিলেন। তাদেরকে দেখা গেছে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীণ পাটনায়েকের দেয়া এক নৈশভোজে। একেবারে মুখোমুখি টেবিলে বসে দুজন আলোচনায় মেতে ওঠেন। 

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর ফোরাম ইস্টার্ন জোনাল কাউন্সিলের (ইজেডসি) এক অনুষ্ঠানে যোগ দিতে তারা দু’জনেই গিয়েছিলেন ভুবনেশ্বর। ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নবীণ পাটনায়েক ও বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এ সময় উপস্থিত ছিলেন। যদিও ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমান্ত সরেনের দেখা মেলে নি সেখানে।

উল্লেখ্য, ইজেডসির ভাইস চেয়ারম্যান নবীণ পাটনায়েক ২৪তম এই বৈঠকের আয়োজন করেছিলেন। যেখানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একসঙ্গে নৈশভোজে মুখোমুখি বসেন। সেই ছবি টুইটারে পোস্টও করেছেন ওই নবীণ পাটনায়েক।

যদিও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বলেছেন, ভুবনেশ্বরের ওই বৈঠকে নাগরিকত্ব সংশোধন আইন বা এনআরসি নিয়ে কোনোই আলোচনা হয় নি। তবে তিনি দিল্লি সহিংসতার ইস্যু তুলে ধরেছেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর প্রথমবারের মতো ওড়িশা সফর করছেন অমিত শাহ। পরে তিনি সেখানে বিতর্কিত নাগরিকত্ব সংশোধন আইনের পক্ষে সমর্থনকারী একটি জনসভায় বক্তব্য রাখেন। সেখানে তিনি মমতা বন্দ্যোপাধ্যায় ও অন্য বিরোধী নেতাদের মিথ্যাবাদী হিসেবে অভিহিত করেন।

অমিত শাহ বলেন, ‘বহুজন সমাজ পার্টি, সমাজবাদী পার্টি, কমিউনিস্ট, কংগ্রেস ও মমতা দিদি নাগরিকত্ব সংশোধন আইনের বিরোধিতা করছেন। কারণ, তারা বলছেন, এতে সংখ্যালঘুরা নাগরিকত্ব হারাবে। কেন তারা মিথ্যে কথা বলছেন? নাগরিকত্ব দেয়ার জন্যই তো নাগরিকত্ব সংশোধন আইন। এটা তো কারো নাগরিকত্ব কেড়ে নেয়ার জন্য করা হয় নি।’
সূত্র : এনডিটিভি
এসএ/
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি