ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮ ১৩:৫৭:৪৮

Ekushey Television Ltd.

এবার ইরাকে হামলা শুরু তুরস্কের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৪ এএম, ১১ জুন ২০১৮ সোমবার | আপডেট: ০৯:৫৫ এএম, ১১ জুন ২০১৮ সোমবার

বিদ্রোহী গোষ্ঠী কুর্দি ও পিকেকে গেরিলাদের নির্মূলের নামে একের পর একটি রাষ্ট্রে সামরিক হামলা চালাচ্ছে তুরস্ক। সিরিয়ার ইদলিব, মানবিজসহ বেশ কয়েকটি অঞ্চলে সামরিক হামলা চালানোর পর এবার ইরাকে সামরিক হামলা শুরু করেছে দেশটির সেনারা।

তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম সামরিক হামলার বিষয়টি নিশ্চিত করেন। তুরস্কের টেলিভিশন চ্যানেল এনটিভি’তে সরাসরি প্রচারিত এক বক্তব্যে ইলদিরিম বলেন, পিকেকে ও কুর্দী যোদ্ধাদের নির্মূলে ইরাকের অভ্যন্তরে সেনা মোতায়েন করা হয়েছে। এদিকে প্রথমদিকে তুর্কী সীমান্তের নিকটবর্তী এলাকায় দেশটির সেনারা অবস্থান করলেও খুব শিগগিরই তারা ইরাকের কান্দিল ও মাখমুর শহরে প্রবেশ করবে বলে জানিয়েছেন ইলদিরিম।

ইলদিরিম আরও বলেন, সিরিয়ায় কুর্দী নির্মূল অভিযান শেষের দিকে। এখন পর্যন্ত ইরাকের সীমান্তবর্তী ৩০০ কিলোমিটার দীর্ঘ এলাকায় সেনা মোতায়েন করা হয়েছে। এসব সেনা ইরাকের ৩০ কিলোমিটার গভীর পর্যন্ত মোতায়েন রয়েছে। তবে খুব শিগগিরই তারা ইরাকের কান্দিল, মাখমুর বা সিনজার পর্যন্ত পৌঁছে যাবে।

এর একদিন আগে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছিলেন, তার দেশের সেনারা যেকোনো সময় ইরাকের কান্দিল শহরে সামরিক অভিযান চালাবে। তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোইলুও এরদোগানের সুরে বলেন, ইরাকের কান্দিলে হামলার উপযুক্ত সময় চলে এসেছে।

সূত্র: আনাদুলো নিউজ এজেন্সি
এমজে/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি