ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

এবার করোনাভাইরাস থামিয়ে দিল চীনের ফুটবল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৮ ৩১ জানুয়ারি ২০২০

চীনজুড়ে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। এখন পর্যন্ত ২১৩ জনের মৃত্যুর খবর দিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। আক্রান্তের সংখ্যা প্রায় ১০ হাজার। এখনো শহরের পর শহরে ছড়িয়ে পড়ছে ভাইরাসটি। 

এবার নতুন এ ভাইরাস থামিয়ে দিয়েছে চীনের ফুটবলকেও। আগামি ২২ ফেব্রুয়ারি থেকে দেশটির ঘরোয়ার সুপার লিগ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রভাবে তা স্থগিত করা হয়েছে। যেখানে খেলার কথা রয়েছে ইয়াইয়া তোরে, মারুন ফেলাইনি, অস্কার, মার্কো আরনাতোভিচ, স্যালোমন রন্ডনদের মত তারকা। 

শুধু যে চাইনিজ সুপার লিগ, তা নয়। করোনাভাইরাসের কারণে চীনের অন্যান্য খেলাধুলাও ব্যাহত হচ্ছে। আগামি ১৫ ও ১৬ ফেব্রুয়ারি দেশটির ইয়াঙ্কিংয়ে পুরুষদের আলপিন স্কিয়িং বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু জরুরি অবস্থা জারির কারণে সেটি বাতিল করা হয়েছে। 

আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবারের চেয়ে গতকাল বৃহস্পতিবার এ রোগে আক্রান্তের হার ৩০ শতাংশের বৃদ্ধি পেয়েছে। ফলে সতর্ক ব্যবস্থা জোরদার করেছে বিভিন্ন দেশ।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে বৈশ্বিক জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। গতকাল বৃহস্পতিবার জেনেভায় এক জরুরি বৈঠক শেষে এ ঘোষণা দেয় সংস্থাটি। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক টেড্রোস অ্যাধনম ঘেব্রেইসাস বলেন, ‘এই ঘোষণার মূল কারণ শুধু চীনে কী হচ্ছে তা নয় বরং বিশ্বের অন্যান্য দেশে কী ঘটছে সেটাও দেখতে হবে।

গত বছরের ৩১ ডিসেম্বর উহানে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া যাওয়ার পর চীনের সীমানা পেরিয়ে এই ভাইরাস রাজধানী বেইজিং, সাংহাই, ম্যাকাও ও হংকংয়ের বাইরে বিশ্বের ১৯টি দেশে ছড়িয়েছে।

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি