ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

এবার করোনায় আক্রান্ত ব্রাজিল প্রেসিডেন্টের চিফ অব স্টাফ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫১ ৪ আগস্ট ২০২০

ব্রাজিল প্রেসিডেন্ট জাইর বোলসোনারো এবং তার স্ত্রী ফাস্টলেডি মিশেল বোলসোনারোর পর এবার বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রেসিডেন্টের চিফ অব স্টাফ ওয়াল্টার ব্রাগা নেটো। এ খবর তার কার্যালয় থেকে জানানো হয়েছে। খবর বিবিসি

সোমবার ওয়াল্টারের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, প্রেসিডেন্টের চিফ অব স্টাফ ওয়াল্টার ব্রাগা নেটোর দেহে পরীক্ষা নিরীক্ষার পর করোনা পজিটিভ ধরা পড়েছে। তবে তার দেহে করোনার তেমন কোনো উপসর্গ ধরা পড়েনি এবং তিনি ভালো আছেন। 

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনার ভয়াবহ অবস্থা। দেশটিতে প্রতিনিয়ত সংক্রমণ বাড়ছে। লাতিন অঞ্চলের দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি। মহামারি শুরুর পর এ পর্যন্ত ব্রাজিলের সাতজন মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন।

এর আগে দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারো নিজেও করোনায় আক্রান্ত হয়েছেন। সম্প্রতি করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন তিনি। সুস্থ্য হওয়ার পাঁচ দিনের মাথায় তার স্ত্রী ফার্স্ট লেডি মিশেল বোলসোনারোর শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর করোনা পজিটিভ ধরা পড়ে। তবে তার স্বাস্থ্য এখন ভালো আছে।

এদিকে গত বৃহস্পতিবার সকালে দেশটির বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ম্যাক্রস পোন্টেস জানিয়েছেন যে, তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

শুরু থেকেই মহামারি করোনাভাইরাসকে গুরুত্ব দেয়নি ব্রাজিল প্রেসিডেন্ট। আজ দেশটি যে করোনায় লন্ডভন্ড হয়ে পড়েছে তার জন্য বোলসোনারোর খামখেয়ালিপনাকে দায়ী করেছেন বিশেষজ্ঞরা। করোনা মোকাবিলায় প্রেসিডেন্টের সঙ্গে মতের অমিলের জন্য ব্যাজিলের দুইজন স্বাস্থ্যমন্ত্রী ইতিমধ্যে পদত্যাগ করেছেন।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যানে, এ সময় পর্যন্ত ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৫১ হাজার ৬৬৫ জন এবং এর মধ্যে মারা গেছেন ৯৪ হাজার ৭০২ জন। বিশ্বে করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃতের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। 

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি