ঢাকা, রবিবার   ২৯ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

এবার মার্কিন কর্মকর্তার বিরুদ্ধে ইরানের নিষেধাজ্ঞা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৬ ৩ আগস্ট ২০২০

রিচার্ড গোলডবার্গ- দ্যা ইরানিয়ান

রিচার্ড গোলডবার্গ- দ্যা ইরানিয়ান

আমেরিকার ফাউন্ডেশন ফর ডিফেন্স অব ডেমোক্র্যাসিসের সদস্য এবং সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের তৎকালীন সহকারী রিচার্ড গোলডবার্গের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে তেহরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল রোববার তেহরানে এক বিবৃতিতে প্রকাশ করে এ তথ্য জানিয়েছে। খবর দ্যা ইরানিয়ান ও পার্স টুডে’র। 

বিবৃতিতে বলা হয়, মানবাধিকার লঙ্ঘনকারী ও মধ্যপ্রাচ্যে মার্কিন সন্ত্রাসবাদ মোকাবিলার লক্ষ্যে ইরানে যে আইন রয়েছে তার ভিত্তিতে গোলবার্গের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ইরানের বিরুদ্ধে চলমান মার্কিন অর্থনৈতিক সন্ত্রাসবাদেও (নিষেধাজ্ঞা) এই মার্কিন কর্মকর্তার উল্লেখেযাগ্য ভূমিকা রয়েছে বলে বিবৃতিতে জানানো হয়। 

রিচার্ড গোলডবার্গ সম্প্রতি বিভিন্ন মার্কিন গণমাধ্যমে নিবন্ধ লিখে ট্রাম্প প্রশাসনকে এই পরামর্শ দিয়েছেন যে, ইউরোপের যেসব ব্যাংক এবং সুইফ্‌ট সিস্টেমের সঙ্গে জড়িত যেসব সদস্য ইরানের সঙ্গে অর্থনৈতিক লেনদেন করবে তাদেরকে যেন নিষেধাজ্ঞার আওতায় নিয়ে আসা হয়। একই সঙ্গে তিনি প্রস্তাব দেন, আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ যতদিন ইরানকে কারিগরি সহযোগিতা দিয়ে যাবে ততদিন এই সংস্থাকে আর্থিক অনুদান দেয়া বন্ধ রাখতে হবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এর আগে সেদেশের বিরুদ্ধে অর্থনৈতিক সন্ত্রাসবাদে জড়িত থাকার দায়ে ২০১৯ সালের আগস্ট মাসে আমেরিকার ফাউন্ডেশন ফর ডিফেন্স অব ডেমোক্র্যাসিস এবং এর পরিচালকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছিল।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি