ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

এরদোগানকে ধন্যবাদ দিলেন ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৯ ১৮ অক্টোবর ২০১৯

তুরস্কের প্রসিডেন্ট সিপে তাইয়্যিপ এরদোগানের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সিরিয়ায় কুর্দিবিরোধী অভিযানে যুদ্ধবিরতির সিদ্ধান্ত নেওয়ায় এরদোগানকে অভিনন্দন জানিয়েছেন ট্রাম্প। খবর আনাদুল এজেন্সি’র।

এরপর ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, ‘তুরস্ক থেকে বড় খবর এসেছে। শীঘ্রই ভাইস পেসিডেন্ট ও সেক্রেটারি পম্পেও সংবাদ সম্মেলন করবেন। ধন্যবাদ রিসেপ তাইয়্যিপ এরদোগান। লাখ লাখ মানুষের জীবন বাঁচবে।’ 

জানা যায়, চলতি মাসের ৯ অক্টোবর থেকে সীমান্ত নিরাপদ, সিরিয়া শরণার্থীদের ফেরত পাঠানো ও নিরাপদ অঞ্চল গঠনের জন্য উত্তর সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান শুরু করে তুরস্ক। সীমান্ত এলাকা বরাবর পরিকল্পিত নিরাপত্তা অঞ্চল থেকে কুর্দিশ বাহিনী সরে যাওয়ার শর্তে সিরিয়ায় অভিযান ও হামলা পাঁচ দিনের জন্য বন্ধে রাজি হয়েছে তুরস্ক।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও তুরস্কের কর্মকর্তাদের মধ্যে বৃহস্পতিবার এক অনিশ্চিত বৈঠকের পর এমন ঘোষণা এসেছে। তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সঙ্গে প্রত্যাশিত সময়ের চেয়েও কয়েক ঘণ্টা দীর্ঘ বৈঠকের পর পেন্স সাংবাদিকদের বলেন, সিরীয় ডেমোক্র্যাটিক ফোর্সেসের (এসডিএফ) যোদ্ধাদের সম্পূর্ণ প্রত্যাহারের শর্তে তুরস্কের অভিযান পুরোপুরি স্থগিত করা হয়েছে।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট বলেন, ‘পরবর্তী ১২০ ঘণ্টার মধ্যে তাদের প্রত্যাহার সহজ করে দিতে ওয়াইপিজির সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্র। পরবর্তী সময়ে তুরস্কের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়া হবে।’

এর আগে এরদোগানকে এ অভিযান শুরু না করার জন্য চিঠি দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প। কিন্তু তিনি এর কোনো তোয়াক্কা না করে বরং চিঠি ডাস্টবিনে ফেলে দেন এবং সিরিয়া অভিযান শুরু করেন।

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি